নির্বাচিত খবর

নওগাঁয় ১৬ বিজিবির উদ্যোগে ৫০০ টি পরিবারকে ত্রাণ বিতরণ

নওগাঁ প্রতিনিধি: ১৬ বিজিবি নওগাঁ ব্যাটালিয়নের উদ্যোগে অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১ টায় নওগাঁ সীমান্ত পাবলিক স্কুল মাঠে বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে সদর উপজেলার বিভিন্ন এলাকার ৫০০ টি অসহায় পরিবারের মাঝে এ ত্রান সামগ্রী বিতরন করা হয়। এসময় নওগাঁ ব্যাটালিয়নের (১৬বিজিবি) অধিনায়ক লে: কর্ণেল একেএম আরিফুল ইসলাম পিএসসি, নওগাঁ ব্যাটালিয়নের (১৬বিজিবি) উপ অধিনায়ক এ টি এম আহসান হাবীব উপস্থিত ছিলেন।

নওগাঁ ব্যাটালিয়নের (১৬বিজিবি) অধিনায়ক লে: কর্ণেল একেএম আরিফুল ইসলাম বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ হতে ত্রান সামগ্রী চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলা এবং নওগাঁ জেলার পোরশা ও সাপাহার উপজেলার সিমান্ত এলাকার অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে পর্যায়ক্রমে ত্রান সামগ্রী বিতরন করা হচ্ছে। এছাড়াও সীমান্তবর্তী এলাকা ছাড়াও সদর উপজেলায় প্রচুর হতদরিদ্র ও কর্মহীন পরিবার রয়েছে তাদের পাশে দাঁড়ানোর জন্য ১৬ বিজিবি সিধান্ত গ্রহন করেেছ। এরই ধারাবাহিকতায় শনিবার সিমান্ত পাবলিক স্কুল মাঠে ৫০০ টি অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে ত্রান বিতরন করা হয়। পর্যায়ক্রমে আরও ত্রান সামগ্রী বিতরন করা হবে বলে জানান তিনি। উল্লেখ্য, প্রতি প্যাকেটে রয়েছে- চাল ৪ কেজি, ডাল ২ কেজি, লবন ৫০০ গ্রাম, আটা ৪ কেজি।

 

নওগাঁয় কোরানা পরিস্থিতিতে বিভিন্ন অনিয়মে ২৩৫৬ ব্যক্তির বিরুদ্ধে ১৮ লক্ষ ৩২ হাজার ২৯৫ টাকা জরিমানা আদায়

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় করোনা পরিস্থিতিতে বিভিন্ন নিয়ম ভঙ্গ করায় পরিচালিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মোট ৪শ ৮৯ টি মামলায় ২ হাজা ৩শ ৬৭ ব্যক্তির নিকট থেকে ১৮ লক্ষ ৩২ হাজার ২৯৫ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ জানিয়েছেন হোম কোয়ারেনটাইন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মুল্য বৃদ্ধি, গণজমায়েত প্রতিরোধ সহ অন্যান্য বিষয়ে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে এসব জরিমানা আদায় করা হয়েছে।

সূত্রমতে সরকারী নির্দেশ অমান্য করে সামাজিক দুরত্ব বজায় না রাখায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারায় পৃথক দু’টি মোবাইল কোর্টের আদেশে ১১ ব্যক্তির বিরুদ্ধে ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

কোয়ারেনটাইন ভঙ্গ করায় দন্ড বিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অমান্য করায় পৃথক ১৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৮ জনের বিরুদ্ধে ১ লক্ষ ৩৮ হাজার ৭০০ টাকা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি করে বাজারে অস্থিতিশীল অবস্থা সৃষ্টির দায়ে পৃথক ১৫টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৫ ব্যক্তির বিরুদ্ধে ৭৮ হাজার টাকা এবং সরকারী আদেশ অমান্য করে গণজমায়েত /সামাজিক দুরত্ব বজায় না রাখার দায়ে ৪৫৬টি মোবাইল কোর্টের আদেশে ২ হাজার ৩০৩ ব্যক্তির বিরুদ্ধে ১৬ লক্ষ ৬ হাজার ৯৫ টাকা জরিমানা করা হয়েছে।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ