নওয়াজুদ্দিন সিদ্দিকীর অভিনয় নিয়ে ফারুকীর মন্তব্য!

বিনোদন ডেস্ক: এশিয়া, অস্ট্রেলিয়া ও আমেরিকা মহাদেশের গল্প আছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’-এ। ইতিমধ্যে আমেরিকা আর অস্ট্রেলিয়া অংশের শুটিং শেষ। কিছুদিন পর শুরু হবে ভারতের অংশের শুটিং। আগামী দেড় মাসের ভেতর শেষ হবে এই ছবির শুটিং। মূল তিনটি চরিত্রে অভিনয় করেছেন নওয়াজুদ্দিন সিদ্দিকী, তাহসান খান ও মিশেল মেগান।

প্রথমবারের মত ভারতের এই শক্তিমান অভিনেতা কাজ করলেন বাংলাদেশি পরিচালকের সাথে। কেমন ছিলো ফারুকীর ক্যামেরায় নওয়াজুদ্দিন সিদ্দিকী? সাবলীল এই অভিনেতাকে নিয়ে এক জটিল ব্যাখ্যা দিলেন টেলিভিশন খ্যাত এই পরিচালক।

বললেন, ‘আমার দেখা সবচেয়ে সাবলীল, সবচেয়ে জাদুকরি অভিনেতার নাম নওয়াজুদ্দিন সিদ্দিকী। তাঁর অভিনয়ের সবচেয়ে বড় দিক হলো, তার অভিনয় দেখে চেষ্টাটা মোটেই টের পাওয়া যায় না।

মনে হয়, অভিনয়টা খুব সহজ, স্বাভাবিক ব্যাপার। একটা উদাহরণ দিলে বোঝা যাবে। লিওনেল মেসি যখন পাঁচজনকে ড্রিবল করে পেনাল্টি বক্সের দিকে ছুটে যায়, দেখে মনে হয়, এত সহজ। কোনো চেষ্টাই নেই। এটা তো যেকেউ পারে। কিন্তু আমি যদি কাজটা করতে যাই, প্রথম দর্শকদের যেটা চোখে পড়বে, সেটা আমার চেষ্টা। যেন আমি জীবন দিয়ে চেষ্টা করছি। এই চেষ্টাটা চোখে পড়ে কখন?

যখন সে কাজটা ভালো জানে না, পারে না। তাই চেষ্টাটা বের হয়ে আসে, চোখে পড়ে। আমাদের মায়েরা যেমন গল্প করতে করতে, হয়তো একটু খুন্তিটা নাড়ল, আর অনায়াসে রান্না হয়ে গেল। নওয়াজুদ্দিন সিদ্দিকীও সেই রকম অভিনেতা।

প্রিন্ট করুন

বিভাগ: বিনোদন