নাইমুলের মৃত্যু: মতিউর-আনিসুলসহ ৬ জনের জামিন শুনানি

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ ৬ জনের আগাম জামিন আবেদনের শুনানির জন্য সোমবার দিন ধার্য রয়েছে। একইসঙ্গে জামিন শুনানি না হওয়া পর্যন্ত তাদের গ্রেফতার বা হয়রানি না করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।

গতকাল রবিবার (১৯ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম আমীর উল ইসলাম। সঙ্গে ছিলেন ব্যারিস্টার সুমাইয়া বিনতে আজিজ।

জামিন আবেদনকারী অন্য চারজন হলেন, শাহ পরান তুষার, মহিতুল আলম পাভেল, কবির বকুল ও শুভাশিষ প্রামাণিক।

গত ১৬ জানুয়ারি ঢাকার অতিরিক্ত মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলামের আদালত মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

পরোয়ানা জারি হওয়া অপর আসামিরা হলেন- আনিসুল হক, কবির বকুল, শুভাশিষ প্রামানিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহপরান তুষার, জসিম উদ্দিন অপু, মোশারফ হোসেন, সুজন ও কামরুল হায়দার।

গত ৬ নভেম্বর আবরারের মৃত্যুর ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা করেন তার বাবা। প্রসঙ্গত, ২০১৯ সালের ১ নভেম্বর বিকেলে রেসিডেনসিয়াল কলেজ ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎপৃষ্ট হয়ে নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরার রাহাত নিহত হয়।

প্রিন্ট করুন

বিভাগ: আইন-আদালত