নির্বাচিত খবর

নাচোলে মানবতার কান্ডারি গৌড় মানবিক উন্নয়ন ফাউন্ডেশন

অলিউল হক ডলারঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মানবতার কান্ডারি গৌড় মানবিক উন্নয়ন ফাউন্ডেশন অল্প কিছু দিনে অসহায় মানুষের আস্থার জায়গা হিসাবে পরিলক্ষিত হয়েছে। গত ২০১৯ সালের ১৮ নভেম্বর স্বেচ্ছাসেবী এই সংগঠনটি নাচোল উপজেলার কাজলা বাজারে আত্মপ্রকাশ করে। 

“আলোর সন্ধানে মশাল হাতে এক ঝাক তরুন এক ঝাঁক তরুন” এই শ্লোগানকে সামনে রেখে মানব সেবার ব্রতি নিয়ে স্বেচ্ছাসেবী অরাজনৈতিক প্রতিষ্ঠান গৌড় মানবিক উন্ন্য়ন ফাউন্ডেশন গড়ে তুলে। প্রতিষ্ঠার শুরুর দিকে একটি বেসকারী মাদ্রাসায় আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসায় শিক্ষার বিস্তারের লক্ষ্যে ৩টি হোয়াট বোর্ড প্রদান করে।পরবর্তীতে ১০জন অসুস্থ মানুষকে চিকিৎসা সেবার জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান করে।

পবিত্র রমজান মাসে সেহেরী ইফতারির সময় সূচী বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়। সেই সাথে গরীব অসহায়দের মাঝে একদিন ইফতারি বিতরণ করে। এছাড়া ৫৫টি কর্মহীন অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করে। করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন এলাকায় মসজিদে ব্লিচিং পাউডার দিয়ে জীবানু মুক্তকরণ ও অসহায়দের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেছে সংগঠনটি। মাদকের বিরুদ্ধে সচেতনামুলক আলোচনাসভা ও বিভিন্ন কর্মপরিকল্পনা অব্যাহত রয়েছে। 

তাছাড়া ২জন সিজারিয়ান রোগীকে স্বেচ্ছায় রক্ত প্রদান করে সংগঠনের মাধ্যমে। গৌড় মানবিক উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি মাসুম রেজা জানান, সামাজের বিভিন্ন সমস্যা সমাধান সেই সাথে দুঃস্থ অসহায় মানুষের কল্যানের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। 

সাধারণ সম্পাদক ইমরান আলী জানান, মানব সেবার ব্রতী নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই সংগঠনের সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করতে সমাজের বিত্তবান ও বোদ্ধামহলের সহযোগীতা কামনা করছি।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ