নাটকীয়ভাবে সিলেটের কাছে চিটাগংয়ের পরাজয়

খেলাধুলা ডেস্ক: শেষ ওভারে চিটাগং ভাইকিংসের প্রয়োজন ২৪ রান, শেষ বলে এসে দাঁড়ায় ৭ রান। কিন্তু ক্রিজে থাকা রবি ফ্রাইলিঙ্ক করতে পেরেছেন ১ রান। ফলে শেষ ওভারে নাটকীয়ভাবে সিলেট সিক্সার্স জয় পায় ৫ রানে।

সিলেটের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৫৯ রান করেন সিক্সার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৫২ করেন নিকোলাস পুরান এবং বল হাতে চার উইকেট পেয়েছেন তাসকিন। ম্যান অব দ্যা ম্যাচ নিকোলাস পুরান।

বুধবার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসরের ৭ম ম্যাচটি শুরু হয়। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট সিক্সার্স অধিনায়ক ওয়ার্নার।

শুরুটা ভালো হয়নি সিক্সার্সের। ইনিংসের দ্বিতীয় বলেই ফ্রাইলিঙ্কের বলে আউট হন লিটন দাস (০)। তৌহিদের পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া নাসির হোসেনও প্রথম ম্যাচে জ্বলে উঠতে ব্যর্থ হন। ৩ রান করেই নাইম হাসানের বলে ক্যাচ আউট হন তিনি। কোন রান না করেই সাজঘরে ফিরেন সাব্বির রহমান।

দলীয় ৬ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন ওয়ার্নার ও আফিফ হোসেন। দুইজনেই বেশ দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াইয়ে ফিরে সিলেট। শেষে নিকোলাস পুরানের ঝরে পাঁচ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে ওয়ার্নারের বাহিনী। ভাইকিংসের হয়ে রবি ফ্রাইলিঙ্ক ৩ উইকেট, নাইম হাসান ও খালেদ আহমেদ একটি করে উইকেট নেন।

১৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চিটাগং ভাইকিংসেরও। দলীয় ৬ রানের মাথায় তাসকিনের বলে মোহাম্মদ শেহজাদের উইকেট হারায় দল।

তবে ক্যামরন ডেলপোর্ট ও মোহাম্মদ আশরাফুল ঘুরে দাঁড়ানো চেষ্টা করেন। দুইজন মিলে ৫৭ রানের জুটি গড়লে আশরাফুলের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ব্যক্তিগত ২২ বলে ৩৮ রান করা ডেলপোর্ট রান আউটের শিকার হন। তার বিদায়ের একটু পরেই সাজঘরের পথ ধরেন আশরাফুল। ব্যক্তিগত ২২ রান করে তাসকিনের বলে আউট হন তিনি। ভাইকিংস অধিনায়ক মুশফিকও এদিন ক্রিজে টিকতে পারলেন না। দলীয় ৭৪ রানে কাপালির বলে পুরানের হাতে ক্যাচ তুলে আউট হন মুশফিক।

প্রায় ডুবন্ত ভাইকিংসের সিকান্দার রাজার সঙ্গে ২০ রানের জুটি গড়লে কাপালির বলে বোল্ড হন মোসাদ্দেক। ফ্রাইলিঙ্ক ও রাজা চেষ্টা চালালেও সেটা প্রতিহত করেন সিক্সার্স বোলাররা। দুইজন মিলে গড়েন ৩৭ রানের জুটি। তবে ব্যক্তিগত ৩৭ রানে রাজা হন তাসকিনের বলে। শেষদিকে নাটকীয়ভাবে ভাইকিংসকে জয়ের স্বপ্ন দেখায়ে ব্যর্থ ফ্রাইলিঙ্ক।

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা