নির্বাচিত খবর

নাটোরে নলডাঙ্গা উপজেলাবাসীর হৃদয়ে ইউএনও রাব্বি

এম এম আরিফুল ইসলাম, নাটোর প্রতিনিধি : নাটোরে সদ্য বিদায়ী নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোঃ সাকিব আল রাব্বি পেশাগত দক্ষতাসহ বিভিন্ন সূচকে অগ্রগতিতে নলডাঙ্গাবসীর ভালবাসা অর্জনের করেছেন । সমাজ সেবায় অবদান রাখায় এর আগে বিভিন্ন পুরস্কার পেয়েছন তিনি। বর্তমান তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ইউএনও হিসেবে কর্মরত আছেন।

নলডাঙ্গা উপজেলাবাসীর বিনোদন জন্য দীর্ঘ দিনের স্বপ্নের স্টেশন পাক নির্মাণ করেন, পর্যটনকে আকৃষ্ট করতে টাংকিতে হালতি  বিলে নির্মাণ করেছেন ওয়াচ টাওয়ার , সড়ক উন্নয়ন ,সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সমাজে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে পেশাগত জ্ঞান, দক্ষতা, সততা, উদ্ভাবন, ই-ফাইলিং, সোশ্যাল মিডিয়া ব্যবহার, অভিযোগ প্রতীকারে সহযোগিতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক কাজ করেছেন। নলডাঙ্গা বাসি হৃদয়ে এখন রয়ে গেছে ইউএনও সাকিব আল রাব্বি।

নলডাঙ্গায উপজেলা বিদায়ী নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাকিব আল রাব্বি বলেন, নলডাঙ্গার মানুষ আমাকে মনে রেখেছে জেনে খুবই আনন্দিত। আমার ভবিষ্যত কর্মময় জীবনে মানুষের জন্য কাজ করে যাবো।সমাজসেবক ও ব্যবসায়ী শহিদুল ইসলাম খান বলেন , হালতির বিলে মা মাছ রক্ষায় সুতি জাল জব্দ করাসহ নানা পদক্ষেপ নেওয়ার কারণে আমরা দেশি মাছ বেশি পাচ্ছি। মাধপুর উচ্চ বিদ্যালয় শিক্ষক নূর এলাহী বলেন, মাদক থেকে দূরে রাখতে তরুণ ও যুবসমাজের জন্য খেলাধুলা আয়োজন করেতেন ইউএনও রাব্বি স্যার।

নলডাঙ্গা বিসমিল্লাহ হাসপাতালের পরিচালক আনোয়ার হোসেন বলেন, ইউএনও রাব্বি স্যার  ননী বালা মতো বৃদ্ধা অসহায় মানুষকে চিকিৎসা  ও সুস্থ করে বাড়িতে ফিরিয়ে যেতে সাহায্য করেছেন। নলাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ডাক্তার মুজিবুর রহমান বলেন,তিনি গত এক বছরে উপজেলার বিভিন্ন স্থানে প্রায় ১৮টি বাল্যবিয়ে বন্ধ করেছেন। তার মধ্যস্থতায় ২৩টির মতো সংসার বিচ্ছেদের হাত থেকে রক্ষা পেয়েছে। করোনা দুর্যোগে তিনি গোটা এলাকায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কাছে এখনো অনুকরণীয় মানবিক কর্মকর্তা ছিলেন।

নলডাঙ্গা সরকারি শহীদ নজমুল হক ডিগী কলেজের সহকারী অধ্যাপক মোঃ মামুনুর রশিদ তোতা বলেন, নলডাঙ্গা উপজেলায় যোগদানের পর থেকেই তিনি জনপ্রতিনিধিদের সহযোগিতায় সাধারণ মানুষের সেবায় কাজ করেছেন। মধনাগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন দেওয়ান ও পিপরুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কলিমুদ্দিন পরামানিক কলি বলেন, ঘরে পরিবার রেখে লকডাউনে খেটে খাওয়া মানুষের বাড়িতে ঝড় বৃষ্টি উপেক্ষা করে রাতের আঁধারে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। তার এ কাজে মুগ্ধ নলডাঙ্গাবাসী। নলডাঙ্গা ইতিহাসে তিনিই সফল ইউএনও।


খোঁজ নিয়ে জানা গেছে, নলডাঙ্গার ইউএনও হিসেবে গত ২০১৮ সালে ২৩ সেপ্টেম্বর মাসে যোগদান করেন মোঃ সাকিব আল রাব্বি। আর দায়িত্ব নিয়েই তিনি উপজেলার মানুষের প্রতি ভালোবাসার হাত বাড়িয়ে দেন।নলডাঙ্গা উপজেলার অফিস সুপার আসাদ মোল্লা বলেন, ইউএনও সাকিব আল রাব্বি স্যার, চলমান করোনা দুর্যোগ মোকাবেলায় নানা উদ্যোগ নিয়ে চলেছেন। করোনা আক্রান্তদের সহায়তার হাত নিয়ে কর্মহীন, হতদরিদ্র-অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে দেড় লক্ষাধিক মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দিয়েছে। সেচ্ছ- সেবি সংস্থা সভাপতি মোঃ রেজাউল করিম বলেন, ইউএনও সাকিব আল রাব্বি স্যার উপজেলায় বিভিন্ন অন্যায়-অবিচারের বিরুদ্ধেও রুখে দাঁড়িয়েছেন। নলডাঙ্গা উপজেলা মহাসড়কসহ বিভিন্ন সড়কে পরিবহন সেক্টরের চাঁদাবাজি কঠোর হাতে বন্ধ করেছেন । বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন।নলডাঙ্গা -নওগাঁ মহাসড়কের পাশে বজ্রপাত প্রতিরোধের দেড় হাজার তাল গাছের বীজ বপন করাসহ বিভিন্ন প্রকার গাছ লাগান ।

নলডাঙ্গা ক্যাবের সাধারণ সম্পাদক এম এম আরিফুল ইসলাম বলেন, করোনাকালে ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বেশি নিতে না পারেন সে জন্য তিনি নিয়মিত বাজার মনিটরিং করেছেন। ভ্রাম্যমাণ আদালতের চালিয়ে জরিমানা করেছেন। তার নেতৃত্বে নলডাঙ্গা উপজেলা লকডাউন সফল হয়েছে। করোনা সংক্রমণ কমে এসেছে। লাশ দাফন, করোনা আক্রান্ত চিকিৎসার পাশাপাশি সামাজিক সুরক্ষার দিকেও নজর রাখছেন। তিনি লাশ দাফন কমিটিও করেছিলেন,।

জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী সাবেক সভাপতি রইস উদ্দিন রুবেল বলেন, বাসুদেবপুরে এলাকায় প্রতিবন্ধী স্কুলের প্রায় ৫০ প্রতিবন্ধী শিশুকে  চিকিৎসাসেবাসহ নানা সুযোগ-সুবিধা দেওয়ার ব্যবস্থা করেছে। নাটোর সদর ও নলডাঙ্গা  উপজেলার পিআইও ওমর খৈয়াম বলেন,প্রধানমন্ত্রীর পক্ষ থেকে গরীব বাশিলা গ্রামের মমতাজ মন্ডলসহ বেশ কয়েকজনকে ঘর উপহার দেয় এই ইউএনও।

উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম সরদার বলেন, বাল্যবিয়ে ও যৌতুকপ্রথা বন্ধ, অবৈধ স্থাপনা উচ্ছেদ, সরকারি জমি উদ্ধার, চাঁদাবাজি বন্ধ এবং মাদক নির্মূলে একের পর এক অভিযান চালাচ্ছেন। আর জনহিতকর এসব কর্মকাণ্ড চালিয়ে তিনি এলাকার মানুষের অতি কাছের মানুষ হয়ে উঠেছেন। মানবিক এই ইউএনও উপজেলাজুড়ে নানা সেবাধর্মী উদ্যোগ নিয়েছেন।

ইউএনও মোঃ সাকিব আল রাব্বি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোদ্ধা হিসেবে আমি মানুষের জন্য কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রীর ও নাটোর সদর- নলডাঙ্গার আসনের এমপি মোঃ শফিকুল ইসলাম শিমুলের প্রতিটি উদ্যোগ সফল করতে আমি অবিরাম চেষ্টা চালিয়ে গেয়েছি। এতে যত বাধাই আসুক পিছপা হয়নি। আমি যতো দিন বাঁচবো দেশের সেবা করে যাবো।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ