নির্বাচিত খবর

পার্বতীপুরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে পুকুরের পানিতে বিষ প্রয়োগ করে রেনু পোনাসহ প্রায় ৬ লাখ টাকার মাছ শত্রুতামূলকভাবে মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের উত্তর হরিরামপুর গ্রামে এ ঘটনা ঘটেছে গত সোমবার রাতের প্রথম প্রহরে।

পার্বতীপুর মডেল থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের উত্তর হরিরামপুর মৌজার জেএল নং ৭, ৫০০২ দাগের ১০ একর জমিতে মোঃ আবু তাহের(৪৩) তার পৈত্রিক সূত্রে প্রাপ্ত এ জমিতে দীর্ঘ ২৫ বছর ধরে মাছ চাষ করে আসছেন। চলতি বছর প্রায় ২ লাখ টাকার বিভিন্ন প্রজাতির রেণু পোনা ছাড়েন তিনি। এছাড়াও ওই পুকুরে ৪ লক্ষাধিক টাকার রুই, কাতল, মৃগেলসহ বিভিন্ন জাতের বড় মাছ চাষ করে আসছিলেন। তার অভিযোগ, গত সোমবার রাত ৯টার দিকে একই এলাকার ৬ ব্যক্তি পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করে। এঘটনায় জয়নাল আবেদীন (৩২), ময়েন উদ্দীন (৩৮), সাহেব আলী(২৬), আঃ জলিল (৩৫), ঝারুল ইসলাম (৩৬) ও আবু বক্করকে (৪০) আসামী করে থানায় অভিযোগ দেয়া হয়েছে।

পুকুর মালিক আবু তাহের অভিযোগ করেছেন, উল্লেখিত ব্যক্তিদের সাথে দীর্ঘদিন ধরে তার জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে।

এ বিষয়ে পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ