পুঠিয়ার গন্ডগোহালী থেকে ঝলমলিয়া বাজার পর্যন্ত মেনটেনেস কাজে অনিয়মের অভিযোগ

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ার গন্ডগোহালী থেকে ঝলমলিয়া বাজার পর্যন্ত ২৫ শত ৫০ মিটার এলজিইডির মেনটেনেস কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। এই কাজে সিডিউল মোতাবেক এজিং এ ভাল ১ নম্বর ইট ব্যবহার ও ২ ইঞ্চি থিতনেস ভাল মানের খোয়া ব্যবহার করার নিয়ম থাকলেও নিম্ন মানের ইট ব্যাবহার ও থিতনেসে নাম মাত্র খোয়া ব্যবহার করার অভিযোগ উঠেছে।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার গন্ডগোহালী থেকে ঝলমলিয়া বাজার পর্যন্ত ২৫ শত ৫০ মিটার এলজিইডির মেনটেনেস কাজে ৭৫ লাখ ৯৪ হাজার ৪ শত ৫১ টাকায় টেন্ডার প্রাপ্ত হয়ে রাজশাহী নওহাটার শিহাব এন্টার প্রাইজ কাজ করছে। এই মেনটেনেস কাজে প্রথমে হালচাষ, এরপর রুলিং পুরাতন কাজের উপর তারপর ২ ইঞ্চি থিতনেস ভাল মানের খোয়া এবং ২৫ মিলি মিটার কাজ করার কথা রয়েছে।

কানাইপাড়া এলাকার নাম না প্রকাশের শর্তে কয়েকজন জানান রাস্তা ভাংঙ্গার পর ডালিতে করে নাম মাত্র নিম্নমানের খোয়া ছিটিয়ে দিয়েছে। ঠিকাদার ইচ্ছামত কাজ করছে। এরমধ্যে ইঞ্জিনিয়ার এসে ঠিকাদারকে অনেক বকাবকি করতে দেখেছি। তবে রাস্তার দুই ধারে এজিং-এ নতুন ও ১ নং ইটের খোয়া ব্যবহার করার কথা থাকলেও তারা পুরাতন ইট ব্যবহার করেছে বলে জানান।

সাব ঠিকাদার আপেল আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন আমরা ভাল কাজ করছি। তবে আপনার সাথে দেখা করবো ভাই।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান জানান, আমার জানামতে সেই রাস্তার ভালো কাজ হচ্ছে। আর যদি কোথাও খারাপ কাজ করে তা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ