নির্বাচিত খবর

পুঠিয়ার শুকদেবপুর মাঠে ফসলী জমির শ্রেণী পরিবর্তন ছাড়াই পুকুর খননের হিরিক

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি : যখন সারাদেশ করোনা ভাইরাস নিয়ে ব্যস্ত। বাড়ি থেকে জনগনের বাড়ি থেকে বাড়ানো নিষেধ। অথচ রাজশাহীর পুঠিয়ার ভালুকগাছী ইউনিয়নের বাঁশবাড়ী শুকদেবপুর মাঠে প্রায় ৩০ থেকে ৪০ বিঘা ফসলী জমির শ্রেণী পরিবর্তন ছাড়াই ভেকু মেশিন দিয়ে নিবিগ্নে পুকুর খনন করছে এলাকার প্রভাবশালী ইউপি মেম্বার জুয়েল। দেখার যেন কেউ নেই। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।
এলাকাবাসী জানায়, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের মেম্বার জুয়েলের ক্ষমতা আছে বটে। রবিবার রাতে ফসলী জমিতে ভেকু মেশিন দিয়ে পুকুর খনন করে। কিন্তু সোমবার দিনের বেলায় বন্ধ রাখে। কিন্তু রহস্য জনক ভাবে সোমবার সন্ধ্যা থেকে পুনঃরায় পুকুর খনন শুরু করেছে। কেউ কোন ব্যবস্থা না নেওয়ায় নিবিগ্নে চলছে। সেখানে পুকুর খনন করা হলে এই মাঠের পানি নামার পথ থাকবে না। এলাকার সকল জমিতে জলাবদ্ধ হয়ে যাবে। আমরা আর আবাদ ফসল করতে পারবো না। তাই প্রশাসনের প্রতি আমাদের আবেদন এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য। তাহলে আমরা কৃষকরা উপকৃত হবো।
ভালুকগাছী ইউনিয়নের মেম্বার জুয়েল বলেন আমাদের সুপ্রিম কোর্ট অর্ডার দিয়েছে। তাই পুকুর খনন করছি। আর আমার কাছে সুপ্রিম কোর্টের অনুমতির কাগজ আছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান জানান, খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবো।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ