নির্বাচিত খবর

পুঠিয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০১৯ উদযাপন

পুঠিয়া প্রতিনিধি : রবিবার সকালে রাজশাহীর পুঠিয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০১৯ উদযাপন ও দুর্যোগ সহনীয় বাসগৃহ ডিজিটাল পদ্ধতিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কক্ষ থেকে বাংলাদেশ টেলিভিশন এর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। সম্প্রচারিত অনুষ্ঠানটি পুঠিয়া উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে উপজেলার গন্ডগোহালী গ্রামে মোঃ তাইজুল ইসলাম এর মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রাপ্ত দুর্যোগ সহনীয় বাড়িতে সরাসরি দেখানো হয় এবং বাড়িটি হস্তান্তর করা হয়।
উক্ত অনুষ্ঠানে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মোঃ মনসুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল মতিন মুকুল, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মৌসুমি রহমান, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার ওমর আলী, আ’লীগ নেতা আহসানুল হক মাসুদ, হাবিবুর রহমানসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, স্থানীয় জনগন। উল্লেখ্য যে, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের টি.আর, কাবিটা কর্মসূচির আওতায় পুঠিয়া উপজেলায় মোট ১২টি দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করা হয়েছে।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ