পুঠিয়ায় কৃষক সমিতির স্বারকলিপি প্রদান

পুঠিয়া প্রতিনিধি: জাতীয় কৃষক সমিতি রাজশাহীর পুঠিয়ার উদ্যোগে কৃষকদের সুযোগ সুবিধার দাবী আদায়ের লক্ষে বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা অফিসারের মাধ্যমে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্বারক লিপি প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরের স্বারক লিপি সূত্রে জানা যায়, ধান প্রতি মন মোট ১১ শত টাকা, চিকন ধান প্রতিমন ১৩ শত টাকা, ভুট্টা প্রতিমন ১ হাজার টাকা, গম প্রতিমন ১৩ শত টাকা, পাট প্রতি মন ৩ হাজার টাকা নির্ধারণের দাবী। প্রতি ইউনিয়নে সরকারী ক্রয় ক্রেন্দ্র খুলে কৃষকের উৎপাদিত ফসল লাভজনক মূল্যে ক্রয় করার জন্য দাবী। মধ্যস্বত্ব ভোগীদের স্বার্থে নয় সরকারী উদ্যোগে কৃষকের স্বার্থে বাজার ব্যবস্থা গড়ে তুলতে হবে। এর জন্য সরকারী ভাবে স্থায়ী মূল্যে কমিশন গঠন করতে হবে। যাহাতে কৃষকরা উৎপাদিত ফসলের লাভজনক মূল্যে পায় তাহা সুচিহ্নিত করতে হবে।

অতি সত্বর সরবারাহ কৃত আখের মূল্যে পরিশোধের সু-ব্যবস্থা করার জন্য দাবী। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কর্তৃক সকল খেলাপী ঋণের সুধ মওকুক সহ সার্টিফিকেট মামলা প্রত্যাহার করার জন্য আবেদন। প্রাকৃতিক দূর্যোগের ফলে ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতি পূরণ দেওয়ার জন্য দাবী এবং অপরিকল্পিত পুকুর খননের ফলে জলাবদ্ধতা দুরিকরণে সু-ব্যবস্থা করার জন্য আবেদন এবং পুকুর খনন বন্ধ করে আবাদী জমি রক্ষারও আবেদন জানান।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামানকে স্বারক লিপি প্রদানের সময় উপস্তিত ছিলেন, পুঠিয়া উপজেলা কৃষক সমিতির সভাপতি মোঃ আব্দুর রউফ এবং সাধারন সম্পাদক সাদরিউল প্রমুখ।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ