পুঠিয়ায় কৃষি অফিসে কিটনাশক ব্যবসায়ীদের লাইসেন্স নবায়নের নামে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় কৃষি অফিসে কিটনাশক ব্যবসায়ীদের লাইসেন্স নবায়নের নামে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।
কৃষি অফিস সুত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ৬ টি ইউনিয়নে লাইসেন্স প্রাপ্ত মোট ৩৬০ টি কিটনাশক বিক্রয়ের দোকান রয়েছে। এদেরকে প্রতি ২ বছর পর পর লাইসেন্স নবায়ন করতে হয়।
নাম না প্রকাশের শর্তে কয়েকজন কিটনাশক ব্যবসায়ী জানান, আমাদের উপজেলায় কিটনাশক ব্যবসায়ী অতিরিক্ত হওয়ায় কোন নতুন লাইসেন্স প্রদান করা হবেনা বলে জানায় কৃষি অফিস। কিন্তু গোপন চুক্তির মাধ্যমে অর্থের বিনিময়ে নতুন লাইন্সে প্রদান করছে বলে শুনা যাচ্ছে। আর লাইসেন্স নবায়নের সময় হলেও পুরাতন ব্যবাসায়ীদের নিকট থেকে ১৫ শত টাকা থেকে ২ হাজার টাকা এবং নতুন ব্যবসায়ীদের নিকট থেকে গোপন চুক্তির মাধ্যমে বিভিন্ন অংকের টাকা অতিরিক্ত আদায় করছে বলে অভিযোগ করেন।
উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী উদ্ভিত সংরক্ষণ অফিসার অরুন কুমার তরফদার বলেন, লাইসেন্স নবায়নের জন্য টেজারী চালানের মাধ্যমে ২’ শত টাকা জমা নেওয়া হয়। এর বাহিরে কোন টাকা-পয়সা নেওয়া হয় না। কেউ যদি বলে থাকে মিথ্যা বলেছে।
এ ব্যাপারে কৃষি কর্মকর্তা মনজুর রহমান জানান, এই বিষয়টি আমার জানা নাই। আর লাইসেন্স নবায়নের বিষয়টি আমাদের অফিসের অরুন বাবু দেখাশুনা করেন। তবে এ বিষয়ে অভিযোগ আসলে ব্যবস্থা নেওয়া হবে।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ