পুঠিয়ায় নিম্নমানের বালাইনাশক গোডাউনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহী পুঠিয়া উপজেলার কাঠালবাড়িয়া এলাকায় সোমবার সন্ধা ৬ টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ওলিউজ্জামান ।
পুঠিয়া কৃষি অফিস সূত্রে জানাযায়, মোঃ মাহাবুর রহমানের এমএএইচ ক্রপ কেয়ার ও মোঃ মনিরুজ্জামানের গ্রীণ জেনেসিস এগ্রিকালচারাল ইন্ডাস্ট্রিজ এর বালাইনাশক গোডাউনে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ওলিউজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
সে সময় উপস্থিত ছিলেন পুঠিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো: কামরুল ইসলাম এর উপস্থিতিতে বিভিন্ন প্রোডাক্টের গূণগত মান ল্যাবরেটরির টেস্টে নিম্নমানের পাওয়ায় উক্ত কোম্পানি দুটিকে যথাক্রম ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন। এই কোম্পানির বালাইনাশক নিম্নমানের হওয়ায় এমএইচ ক্রপ কেয়ারের মেট্রো বোরণ ৭.৫ কেজি, মেট্রো জিংক (মনো) ৪ কেজি, মেট্রো জিংক চিলেটেড ১৭ গ্রাম এবং গ্রীণ জেনেসিস এগ্রিকালচারাল ইন্ডাস্ট্রিজ এর বাদশাহ জিপসার ২০ কেজি, বাদশাহ জিংক( চিলেটেড) ৮৫ গ্রাম, গ্রীণ বোরণ ৫ কেজি অণুসার জব্দ করা হয় এবং জনসস্মুখে তা ধ্বংস করা হয়।
কৃষি সম্প্রসারণ অফিসার কামরুল ইসলাম বলেন, কৃষি ও কৃষকের স্বার্থে বালাইনাশকের নিয়মিত মনিটরিং আমরা করে থাকি। তারই ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে আমরা উক্ত কোম্পানি দুটির অণুসার ল্যাবরেটরিতে টেস্টের জন্য পাঠাই। টেস্ট রিপোর্টে গূণগতমান নিম্নমানের হওয়ায় আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ