পুঠিয়া-দুর্গাপুর আসনে বিএনপির হাল ধরলেন নজরুল

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর-৫ পুঠিয়া-দুর্গাপুর আসনে বিএনপির প্রার্থী শূন্যতা থেকে রক্ষা করে হাল ধরলেন অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল। এ নিয়ে এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী নাদিম মোস্তফা প্রতীক বরাদ্দ পাওয়ার পর প্রচারণা শুরু করেন। এ সময় আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ডাঃ মনছুর রহমান হাই কোর্টে একটি রিট যাহার নং- ১৬২০৩/২০১৮ বিএনপির প্রার্থী নাদিম মোস্তফাকে প্রার্থী হিসাবে অবৈধ্য ঘোষণার জন্য দায়ের করেন। পরবর্তীতে ২০ ডিসেম্বর জেবিএম হাসান এবং মোঃ খায়রুল আলমের একটি বেঞ্চ নাদিম মোস্তফার প্রার্থীতা অবৈধ্য ঘোষণা করেন। ফলে রাজশাহী-৫ পুঠিয়া-দুর্গাপুর আসনে বিএনপির প্রার্থী শূন্য হয়ে যায়।

এরপর পরবর্তী সময়ে বিএনপির অপর প্রার্থী অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল প্রার্থীতা ফিরে পেতে হাই কোর্টে রিট যাহার নং-১৬০৯৮/২০১৮ পিটিশনের আবেদন করেন। সে সময় হাই কোর্টের বিচারপতি জেবিএম হাসান এবং মোঃ খায়রুল আলমের একটি বেঞ্চ গত ১৭ ডিসেম্বর অধ্যাপক নজরুল ইসলাম মন্ডলের পক্ষে রায় দেন বলে জানান তার ছেলে ব্যারিষ্টার আবু বকর সিদ্দিক।

আইনী জটিলতা শেষে নির্বাচন কমিশনার অফিস থেকে ২৪ ডিসেম্বর স্মারক নং-১৭.০০.০০০০.০৩৪.৩৬.০১৫.১৮ (অংশ-১০)-২৫৯ মাধ্যমে ধানের র্শীষ প্রতিক বরাদ্দ পায়। এরপর থেকেই এই আসনে জোর তালে প্রচার-প্রচারণা শুরু করেন।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ