প্রথম বারের মতো পূজোর সাজে সেজেছে জবি

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির আয়োজনে প্রথম বারের মতো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুর্গা পূজার আয়োজন করা হয়েছে। এতে সনাতন ধর্মালম্বী শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আগ্রহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
নানা আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়ে মঙ্গলবার (৮ অক্টোবর) পর্যন্ত পূজার কার্যক্রম চলবে বলে জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটি।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী জানান, এ বিশ্ববিদ্যালয়ে প্রায় ২০০০ সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থী আছেন। এ শিক্ষার্থীদের কথা চিন্তা করে উপাচার্য মহোদয়ের নির্দেশক্রমে আমরা ক্যাম্পাসে দুর্গাপূজা উদযাপনের উদ্যোগ গ্রহণ করি। পূজার ব্যয়ভারের জন্য বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মালম্বী শিক্ষক ও কর্মকর্তারা চাদাঁ দিয়েছেন। কোন শিক্ষার্থীর কাছ থেকে এর জন্য চাদাঁ নেওয়া হয়নি।
বাংলাদেশ হিন্দু ছাত্র পরিষদ,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি সজল রায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন জবিতে প্রথম বারের মত দুর্গাপূজার আয়োজন অসাম্প্রদায়িক বাংলাদেশের একটি বিরল উদাহরণ।
দুর্গা পূজার নিরাপত্তার বিষয়ে প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, এখানে দুর্গাপূজা প্রথমবারের মতো হচ্ছে। আমরা নিরাপত্তার বিষয়ে পুলিশ কমিশনারের কাছে চিঠি দিয়েছি। তারা প্রয়োজনীয় ফোর্স পাঠাবেন। যেকোন অরাজকতা ঠেকাতে সর্বদা আমাদের প্রক্টরিয়াল বডির সদস্যরা তৎপর থাকবেন।
প্রিন্ট করুন

বিভাগ: শিক্ষাঙ্গান,সারাদেশ