প্রধানমন্ত্রী টাঙ্গাইল যাচ্ছেন আজ

জাতীয় ডেস্ক: রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক অনুষ্ঠানে যোগ দিতে আজ টাঙ্গাইল যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ( ১৪ মার্চ) সকালে জেলার মির্জাপুরে অবস্থিত ভারতেশ্বরী হোমসে অনুষ্ঠানটির আয়োজন করা হচ্ছে।

স্বর্ণ পদক প্রাপ্তরা হচ্ছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম এবং শিল্পী সাহাবুদ্দিন। স্বর্ণ পদক অনুষ্ঠান শেষে মির্জাপুর কুমুদিনী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে মির্জাপুরে কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ, কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড বিএসসি নার্সিং কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের সেবাধর্মী বিভিন্ন ইউনিট সাজানো হচ্ছে।

হাসপাতালের মূল ভবনের দক্ষিণ পাশে নির্মিত হয়েছে রণদা প্রসাদ সাহার ম্যুরালসহ বিভিন্ন স্থাপনা।

এদিকে, সরকার প্রধানের আগমন উপলক্ষে পুরো মির্জাপুরেই সাজ সাজ রব।

প্রধানমন্ত্রীর আগমনে প্রায় ১৫০০ পুলিশসহ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম মিজানুল হক। তিনি বলেন, মির্জাপুর পুরো শহর নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। সেই সাথে কোন ধরনের নিরাপত্তার ব্যত্যয় ঘটবে না।

প্রধানমন্ত্রীর আগমনে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন কুমুদিনী ট্রাস্টের পরিচালক প্রতিভা মুসুদ্দী। তিনি বলেন, আমরা অনেকদিন ধরে চাচ্ছি প্রধানমন্ত্রী যদি আমাদের এখানে আসতেন। অবশেষে আমাদের সেই আশা পূরণ হচ্ছে।

১৯৪৫ সালে প্রতিষ্ঠিত মির্জাপুর ভারতেশ্বরী হোমসে বিভিন্ন দেশের শিক্ষার্থী রয়েছে প্রায় ১ হাজার।

উল্লেখ্য, রনদা প্রসাদ সাহা উপমহাদেশের প্রখ্যাত দানবীর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, শিক্ষা ও নারী জাগরণের অগ্রপথিক। সূত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়