প্লাস্টিকের বোতল ডাস্টবিনে ফেললো কাক! (ভিডিও)

রকমারি ডেস্ক: বর্তমানে দূষণের ভারে পৃথিবী ন্যুজ। পরিবেশ সুরক্ষায় বরাবরই মানুষ তার প্রয়োজনীয় পদক্ষেপটুকুও নেয়না। এবার পরিবেশের প্রতি উদাসীনদের শিক্ষা দিলো একটি কাক! আর কাকের এ পরিবেশ শিক্ষা তথা পরিবেশ সচেতনতার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

সম্প্রতি, এক ব্যক্তির টুইট থেকে কাকের এ ভিডিও সামনে আসে। ভিডিওটিতে দেখা যায়, রাস্তার পাশে একটি ডাস্টবিন। তার উপর উড়ে এসে বসলো কাকটি। আর কাকটির মুখে প্লাস্টিকের বোতল। অবাক করা বিষয় হলো, শেষ পর্যন্ত ওই কাকটি তার মুখের বোতলটি ডাস্টবিনেই ফেললো। আর এমন ভিডিওই মনে ধরে যায় নেটিজেনদের; নিমিষেই ভাইরাল হয়ে যায় এটি।

বৈশ্বিক পরিবেশ যখন বিপন্ন, মানুষ যখন পরিবেশের জন্য হুমকি হয়ে উঠেছে তখন কাকের এ কর্মকান্ড বেশ প্রশংসিত হয়েছে। কাকটির কাছ থেকে শিক্ষা নিতে বলছেন কেউ কেউ। অনেকে আবার বলছেন, মানুষ যা করতে পারেনি তা কাক করে দেখিয়েছে।

কাককে এমনিতেই  ঝাড়ুদার পাখি বলা হয়। ময়লা-আবর্জনা খেয়ে থাকে বলে তার এমন নাম হয়েছে। এছাড়াও কাক  পরিবেশের জন্য আরও অনেক ভাল কাজ করে বলেই দাবি পরিবেশবিদদের। তবে ডাস্টবিনে ফাঁকা বোতল ফেলার জন্য কাককে হয়তো প্রশিক্ষণ দেয়া হতে পারে বলেও দাবি পাখি বিশেষজ্ঞদের।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

প্রিন্ট করুন

বিভাগ: রকমারি