ফওজিয়া ভিকারুননিসার অধ্যক্ষ হবেন কিনা- হাইকোর্টে রায় আজ

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ​রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে ফওজিয়া রেজওয়ানার নিয়োগের বৈধতা নিয়ে করা আবেদনের রায় ঘোষণা হবে আজ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) হাইকোর্টের কার্যতালিকার শুরুতেই রয়েছে এই রায় ঘোষণার বিষয়টি।

এর আগে গতকাল সোমবার ফওজিয়ার নিয়োগে নিষেধাজ্ঞা জারি করে রায় ঘোষণার আগ পর্যন্ত ফওজিয়া যেন নতুন দায়িত্বে যোগ দিতে না পারেন সে ব্যাপারে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ।

গত রবিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়াকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

এর পরই তার অধ্যক্ষ হিসেবে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট আবেদন দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ। ওই রিটের ধারাবাহিকতায় সোমবার সম্পূরক আবেদনটির শুনানি হয়।

ওইদিন শুনানিতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত আর রিট আবেদনকারী হিসেবে ইউনুস আলী আকন্দ নিজেই আইনজীবী ছিলেন।

প্রসঙ্গত, রাজধানীর বেইলি রোডের নামিদামি এই শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ নিয়োগ নিয়ে গেল কয়েক মাস ধরেই জটিলতা চলছিল। অধ্যক্ষ নিয়োগ নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানটির বিদায়ী পরিচালনা কমিটি গত ২৬ এপ্রিল পরীক্ষা নিয়ে একজনকে নিয়োগের জন্য বাছাইও করলেও পরে নিয়োগ-প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগে তা বাতিল হয়। এর পরই শিক্ষা মন্ত্রণালয় ফওজিয়াকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

প্রিন্ট করুন

বিভাগ: আইন-আদালত