ফারুক সভাপতি, রফিকুল সাধারণ সম্পাদক বগুড়া বার সমিতির নির্বাচন সম্পন্ন

বগুড়া প্রতিনিধি : বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচন-২০২০ এ বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট মনোনীত প্রার্থী মো. গোলাম ফারুক ৩৫৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল প্রার্থী মো. দেলোয়ার হোসেন সরকার পেয়েছেন ৩২৫ ভোট।
অন্যদিকে, ৩৪২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী মো. রফিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের জাকির হোসেন নবাব পেয়েছেন ৩১৯ ভোট।

২৯ নভেম্বর) শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেল ৪টা থেকে ভোট গণনা শুরু করে রাত ১০টায় ফলাফল ঘোষণা করা হয়।
অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী আইনজীবী পরিষদের মো. মাহবুবর রহমান ফারুক ও মো. রহমতুল্লা সরকার। জেলা বার সমিতির ১৩টি পদের মধ্যে সভাপতি, দুটি সহ সভাপতি, যুগ্ম সম্পাদক ও দুটি সদস্যসহ ৮টি পদে বিজয়ী হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।
সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক ও তিনটি সদস্যসহ ৫টি পদে বিজয়ী হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল। বিএনপি পন্থী নির্বাচিতরা হলেন যুগ্ম সম্পাদক মো. শফিকুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য জামাল পাশা রানা, মোছা. সালমা সুলতানা ও মো. উজ্জল হোসেন।
আওয়ামী আইনজীবী পরিষদ থেকে কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন মো. আজিজুল হক ফিরোজ ও মোছা. বেবী খাতুন।
বার সমিতির নির্বাচন পরিষদের রিটার্নিং অফিসার বিনয় কুমার ঘোষ রজত রাত ১০ টায় ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, সমিতির ৭০৯ জন ভোটারের মধ্যে ৬৯২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ