নির্বাচিত খবর

ফিক্সিং ছাড়া ক্রিকেটে একটি ম্যাচও হয় না!

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ক্রিকেটে নাকি প্রতিটি ম্যাচই ফিক্স করা হয়! কোনো ক্রিকেট ম্যাচই নাকি সৎ ভাবে খেলা হয় না। দিল্লি পুলিশের কাছে সম্প্রতি এমনই বিস্ফোরক দাবি করেছেন ভারতীয় জুয়াড়ি সঞ্জীব চাওলা। ২০০০ সালের সেই আলোচিত ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত হলেন সঞ্জীব চাওলা। তিনি নিজে ফিক্সিংয়ের সঙ্গে যুক্ত থাকার কথা মেনেও নিয়েছেন। সেই ফিক্সিংয়ের সঙ্গেই জড়িত ছিলেন প্রোটিয়া কিংবন্তি হ্যান্সি ক্রনিয়ে।

সঞ্জীবকে উদ্ধৃত করে ইন্ডিয়ান এক্সপ্রেস বলেছে, ‘প্রতিটি ক্রিকেট ম্যাচ একটা বিশাল বড় সিন্ডিকেট বা আন্ডারওয়ার্ল্ড মাফিয়ার দ্বারা পরিচালিত হয়। যা পরিচালকদের দ্বারা পুরো সিনেমা পরিচালিত হওয়ার মতো ব্যাপার।’ অবশ্য এই বিবৃতিতে চাওলার কোনো সাক্ষর নেই। তবে তিনি এটা স্পষ্ট ভাবে জানিয়েছেন যে, ম্যাচ-ফিক্সিংয়ে আন্ডারওয়ার্ল্ড মাফিয়া গ্রুপ জড়িয়ে থাকায় ক্রিকেটারদের সবসময় প্রাণের আশঙ্কা থেকে যায়।

সঞ্জীব আরও বলেন, ‘এর চেয়ে বেশি কিছু বলা সম্ভব নয়। কারণ, যে সিন্ডিকেট বা মাফিয়ারা এর সঙ্গে যুক্ত, তারা বিপজ্জনক।’ এর চেয়ে বেশি তথ্য ফাঁস করলে যে তার প্রাণ সংশয় হতে পারে, সেটাও পুলিশকে জানিয়েছেন সঞ্জীব। দিল্লির স্পেশাল সিপি (ক্রাইম) প্রবীর রঞ্জন বলেছেন, ‘যেহেতু ব্যাপারটা নিয়ে তদন্ত চলছে, তাই বিস্তারিত ভাবে কিছু বলা যাবে না।’

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা