নির্বাচিত খবর

ফুলবাড়ীতে ঈদগাহ ও খেলার মাঠের দাবিতে মানববন্ধন

প্লাবন শুভ, ফুলবাড়ী-দিনাজপুর, প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে সরকারি খাস জমিতে ঈদগাহ ও খেলার মাঠ প্রতিষ্ঠার দাবিতে গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।পৌর শহরের চকচকা গ্রামের ঈদগাহ মাঠ কমিটির ব্যানারে গ্রামবাসী ওই গ্রামের ছোট যমুনা নদীর পূর্বপ্রান্তের সরকারি খাস জমিতে ঈদগাহ মাঠ ও খেলার মাঠ প্রতিষ্ঠার দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন ঈদগাহ মাঠ কমিটির সভাপতি সাবেক পৌর কমিশনার মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মো. নূরল ইসলাম মন্ডল, শহীদ স্মৃতি আদর্শ কলেজের অধ্যক্ষ মো. জিল্লুর রহমান, পৌর কাউন্সিলর মো, গোলাফ্ফর হোসেন, সাবেক পৌর কাউন্সিলর মো. আতাউর রহমান প্রমুখ।

ঈদগাহ মাঠ কমিটির সভাপতি মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মো. নূরল ইসলাম মন্ডল ও অধ্যক্ষ মো. জিল্লুর রহমান বলেন, চকচকা গ্রামের মানুষ দীর্ঘদিন থেকে প্রায় পাঁচকিলোমিটার দূরে লালপুর মাঠে গিয়ে ঈদের নামাজ আদায় করতেন। ওই দূর্ভোগ থেকে লাভবের জন্য চকচকা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ঈদের নামাজ শুরু করা হয়। সেখানে কয়েক বছর নামাজ আদায় করা গেলেও জনসংখ্যা বৃদ্ধি পাওয়াসহ বিদ্যালয়ে বাউন্ডারী ওয়াল নির্মাণ হওয়ায় মাঠের প্রস্ততা অনেকাংশে কমে গেছে।

যেখানে গ্রামের লোকজনের ঈদের নামাজ আদায় করা কোনভাবেই সম্ভব নয়। এ কারণে নদীর পূর্ব প্রান্তের খাস জমিতে ঈদগাহ ও খেলার মাঠ প্রতিষ্ঠার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে আবেদন-নিবেদন করে আশ্বাস ছাড়া কিছুই পাওয়া যায়নি। এ কারণে মাঠের দাবিতে গ্রামবাসী মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী গ্রামবাসীর স্মারকলিপিটি গ্রহণ করেন।

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ