ফুলবাড়ীতে বাস-অটোরিকশা সংঘর্ষ দুই কলেজ শিক্ষার্থীসহ আহত পাঁচ

প্লাবন শুভ, ফুলবাড়ী-দিনাজপুর, প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল রবিবার বেলা ১২টায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশাকে ধাক্কা দিয়েছে। এতে দুই কলেজ শিক্ষার্থীসহ গুরুত্বর আহত হন পাঁচজন। বাসসহ বাসচালক (সুপারভাইজার) শান্তকে (২৫) আটক করেছে থানা পুলিশ।

ঘটনাটি ঘটেছে উপজেলার ফকিরপাড়া (দিনাজপুর-গোবিন্দগঞ্জ আ লিক মহাসড়ক) নামক স্থানে। আটক বাসচালক শান্ত বিরামপুর উপজেলা কশবা গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে।
ঘটনায় আহতরা হলেন, উপজেলার রাজারামপুর ছোট ভিমলপুর গ্রামের কোরবান আলীর স্ত্রী আনোয়ারা বেগম (২৭), রাঙামাটি ডাঙ্গাপাড়া গ্রামের মো. ভুট্টুর স্ত্রী কহিনুর বেগম (৪৮), রাজারামপুর গঙ্গাপ্রসাদ গ্রামের আব্দুল রাজ্জাকের ছেলে রিকশা-ভ্যান চালক রাসেল (৩৫) মেলাবাড়ি ভাষাপাড়া গ্রামের রাজকুমারের মেয়ে ও শহীদ স্মৃতি আদর্শ কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী বুলবুলি আক্তার (১৮) ও রাজারামপুর কুরমুট গ্রামের ওয়াসীম মন্ডলের মেয়ে ও একই কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সম্পা (১৭)। এতে গুরুত্বর অবস্থা হওয়ায় বুলবুলিকে রংপুর এবং কহিনুর ও আনোয়ারাকে দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বেসামালভাবে রাজদূত (গাজীপুর-জ-০৪-০০২২) বাসটি ফুলবাড়ীর দিকে আসছিল। ফকিরপাড়া নামক স্থানে কালভাট পার করলে নিয়ন্ত্রণ হারিয়ে ফুলবাড়ী-রাঙ্গামাটিগামী একটি অটোরিকশাকে ধাক্কা দিলে অটোরিকশাটি সামনে থাকা সিমেন্টবাহী রিকশা-ভ্যানটিসহ উল্টে যায়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়া কর্তব্যরত চিকিৎসক তাদেরকে রংপুর ও দিনাজপুর মেডিকেল ও হাসপাতালে প্রেরণ করেন এবং বাকি দুজনকে হাসপাতালে ভর্তি করেন।
বাসচালক (সুপারভাইজার) শান্ত বলেন, প্রকৃত বাসচালকের পরীক্ষা থাকায় তিনি নিজেই বাসটি চালিয়ে আসছিলেন। হঠাৎ একটি কালভাট পার হলে সামনের চাকা খাদে পড়ে গেলে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং অটোরিকশার পিছন সাইডে ধাক্কা দেন। এতে অটোরিকশাটি উল্টে যায়।

বাসের মালিক মো. মোসলেম বলেন, বাসের প্রকৃত চালক কাওসার। সে তাকে কিছু না জানিয়েই সুপারভাইজার শান্তকে দিয়ে গাড়ি চালিয়েছে। দুর্ঘটনার পর জানতে পেরেছেন বাসে প্রকৃত চালক না চালিয়ে সুপারভাইজারকে দিয়ে চালানোর কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শেখ নাসিম হাবিব বলেন, ঘটনার পর স্থানীয় বাসস্ট্যান্ড থেকে বাসসহ বাসের চালক শান্তকে আটক করে পুলিশ। চালকের বিরুদ্ধে আইনুগত ব্যবস্থাগ্রহণ করা হচ্ছে।

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ