ফুলবাড়ীতে বিশ্ব মাতৃদুগ্ধ দিবস পালিত

ফুলবাড়ী-দিনাজপুর, প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে ও বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র সহযোগিতায় গতকাল শনিবার বিশ্ব মাতৃদুগ্ধ দিবস পালন করা হয়েছে।সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নূরুল ইসলামের নের্তৃত্বে পৌর শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে হাসপাতালের সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নূরুল ইসলাম। এতে বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডা. সঞ্জয় কুমার গুপ্ত, মেডিকেল অফিসার ডা. মোছা. মাহতেরেমা ফাতেমা, মেডিকেল অফিসার ডা.এনায়েতুল্লাহ নাজিম, মেডিকেল অফিসার ডা. আতিকুর রহমান, মেডিকেল টেকনোলোজিস্ট (ইপিআই) সাইফুল ইসলাম, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক দৈনিক আজকালের খবর প্রতিনিধি প্লাবন শুভ, স্বাস্থ্য পরিদর্শক জগদিশ মহন্ত প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নূরুল ইসলাম বলেন, সদ্যেজাতকে পুষ্টির জোগান দিতে মায়ের বুকের দুধের কোন বিকল্প নেই। তাই ৬মাস বয়স পর্যন্ত শিশুকে শুধু বুকের দুধ খাওয়াতে হবে।

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ