নির্বাচিত খবর

ফুলবাড়ীতে ব্র্যাকের ব্যতিক্রম উদ্যোগ লিফলেট বিতরণ ও ধোত ধুয়ে কার্যালয়ে প্রবেশ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : করোনাভাইরাস থেকে আতঙ্কিত না হয়ে সতর্ক ও হাতধোয়া অভ্যাস গড়ে তুলতে দিনাজপুরের ফুলবাড়ীতে ব্যতিক্রমধর্র্র্র্মী উদ্যোগ নিয়েছে বেসরকারি সংস্থা ব্র্যাক ফুলবাড়ী আঞ্চলিক কার্যালয়। সংস্থার উদ্যোগের মধ্যে রয়েছে, আগতদের হাত ধুয়ে দপ্তরে প্রবেশ করা। একই সাথে জনসচেতনা বাড়াতে বিভিন্ন শ্রেণি ও পেশার নারী-পুরুষের মাঝে লিফলেট বিতরণ করা হচ্ছে।

গত সোমবার ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের ফকিরপাড়াস্থ ব্র্যাক আঞ্চলিক কার্যালয়ে গিয়ে দেখা যায়, কার্যালয়ের প্রবেশ মুখে বসানো হয়েছে হাত ধোয়ার জন্য ট্যাপকল, রাখা হয়েছে হ্যান্ড ওয়াশ এবং দেওয়ালে টানানো হয়েছে হাত ধুয়ে প্রবেশের নির্দেশিকা। এ কাজ সার্বক্ষণিকভাবে তদারকী করছেন সংস্থার কর্মকর্তা থেকে শুরু করে কর্মচারীরা। কার্যালয়ে হাত ধুয়ে প্রবেশের মুখেই দেওয়া হচ্ছে সচেতনতামূলক লিফলেট।

লিফলেট বিতরণ করেন ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক (দাবি) মো. মাসুদ রানা, আঞ্চলিক ব্যবস্থাপক (প্রগতি) শ্রী সবুজ সাহা, এলাকা ব্যবস্থাপক (দাবি) মো. আব্দুর রাজ্জাক, এসএসবিডিইউ নূর মোহাম্মদ, শাখা ব্যবস্থাপক (দাবি) এটিএম মমিনুল ইসলাম মন্ডল, শাখা ব্যবস্থাপক (বিসিইউপি) মো. ফরিদুল ইসলাম, উপজেলা হিসাব ব্যবস্থাপক মো. বেলায়েত হোসেন, সিইপি (পিও) মো. মিনহাজুল হায়াৎ প্রমুখ।

ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক (দাবি) মো. মাসুদ রানা ও আঞ্চলিক ব্যবস্থাপক (প্রগতি) শ্রী সবুজ সাহা বলেন, ‘ব্র্যাকের এই উদ্যোগ শুধু অফিসের সুরক্ষার জন্যই নয়, করোনা থেকে আতঙ্কিত নয়, সতর্ক ও অভ্যাগ গড়ে তুলতেই এ ধরণের উদ্যোগ নেওয়া হয়েছে। অফিসের স্টাফসহ অফিসে আসা সকলেই এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে হাত ধুয়েই ভিতরে প্রবেশ করছেন। সকলে মিলে এই কাজ করলে নিজে সুরক্ষায় থাকা যাবে এবং দেশও সুরক্ষায় থাকবে। জনসচেতনতা বাড়াতে মাঠকর্মীরাও লিফলেট বিতরণের পাশাপাশি সকলকে সচেতন করতে কাজ করে যাচ্ছেন। গত ১৯ মার্চ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।’ #

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ