ফুলবাড়ীতে শিশু অধিকার সনদের ৩০ বছর পূর্তি

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে শিশু অধিকার সনদের ৩০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১১টায় বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি ও শিশু ফোরাম নেটওয়ার্কের যৌথ উদ্যোগে উপজেলার আলাদীপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ‘আমরাই পারি’ শীর্ষক আয়োজিত আলোচনা সভায় প্রজাপতি কেন্দ্রীয় শিশু ফোরামের সহ-সভাপতি সঞ্জয় মহন্তের সভাপতিত্বে ও সভাপতি আশুরা আক্তার মিমুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আখতারুজ্জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা মন্ডল, ইউপি চেয়ারম্যান মো. মোজাফ্ফর হোসেন সরকার, ফুলবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি প্রভাষক আজিজুল হক সরকার, সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি প্রোগ্রাম অফিসার প্রদীপ চন্দ্র রায়, প্রোগ্রাম অফিসার যোসের্ফ মার্ডি, প্রোগ্রাম অফিসার শান্তনন সিংহ, জুনিয়র প্রোগ্রাম অফিসার রোজলিন মিতু কোড়াইয়া, সূর্যমূখী সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিডেটের সভাপতি লিলুফা ইয়াসমিন, জিওতগাও গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি তরিকুল ইসলাম প্রমুখ।
পরে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে আয়োজিত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

ফুলবাড়ীতে প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মাঝে সনদপত্রসহ উপকরণ বিতরণ


ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে বেসরকারী সংস্থা ব্র্যাক ও সিঙ্গারের যৌথ উদ্যোগে অবলম্বন প্রকল্পের আওতায় বিনামূল্যে সেলাই প্রশিক্ষণপ্রাপ্ত ৫০ জন গ্র্যাজুয়েট নারীর মাঝে সনদপত্র ও সেলাই উপকরণ বিতরণ করা হয়েছে।
সকাল ১০টায় স্থানীয় আদর্শ কলেজপাড়াস্থ অবলম্বন প্রকল্পের কার্যালয়ে আয়োজিত সনদপত্র ও উপকরণ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্র্যাক (প্রগতি) দিনাজপুর-২ এর আঞ্চলিক ব্যাবস্থাপক সবুজ সাহা। ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রজেক্ট অফিসার রুবেল রানা’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী শাখা ব্রাকের হিসাব ও অর্থ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সমন্বয়কারী মিনহাজুল হায়াৎ, এসডিপি স্টার কর্মসূচির সংগঠক সাখাওয়াত হোসেন, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ, সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের উপজেলা শাখা ব্যাবস্থাপক আহসানুজ্জামান, নর্থ পয়েন্ট আইডিয়াল স্কুলের পরিচালক ইমাম রেজা, প্রশিক্ষক দুলালী পারভীন, প্রশিক্ষণার্থী শারমিন আক্তার, রিনা আক্তার রিয়া ও ললিতা টুডু প্রমুখ।
শেষে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণের ৯ম ও ১০ম ব্যাচের কোর্স সম্পন্নকারী ৫০ জন গ্রাজুয়েট নারীর হাতে সনদপত্র ও সেলাই উপকরণ তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ