নির্বাচিত খবর

ফের রেকর্ড ভেঙে সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু আরও ১৪

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: একদিন পরেই দেশে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড গেল। যদিও গতকাল নমুনা টেস্টের সংখ্যা কম ছিল। আজকে টেস্টের পরিমাণ বাড়ায় একদিনের সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ৮ হাজার ১১৪ নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নমুনা পরীক্ষা করে আরও ১২৭৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২ হাজার ২৬৮ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ১৪ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩২৮ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে রবিবার (১৭ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫৬ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৪৩৭৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, মৃত্যুবরণকারী ১৪ জনের মধ্যে ১৩ জন পুরুষ, একজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ৯ জন এবং চট্টগ্রাম বিভাগের পাঁচ জন। ১৪ জনের মধ্যে শুধু হাসপাতালেই মারা গেছেন ১৩ জন এবং বাসায় একজন।

আর অঞ্চল বিবেচনায় ঢাকা শহরে মারা গেছেন পাঁচ জন, চট্টগ্রাম শহরে চার জন, সাভার এবং কেরানীগঞ্জে একজন করে এবং নারায়ণগঞ্জ, কুমিল্লায় ও শরীয়তপুরে একজন করে মারা গেছেন।ব্রেকিংনিউজ

মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিন জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৭৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন তিন হাজার ২৪৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৪ জন। এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক হাজার ৬০৪ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে তিন হাজার ৬৩৪ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ৪০ হাজার ৫৪৮ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন দুই হাজার ৩৫৮ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক লাখ ৯১ হাজার ৫৩১ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪৯ হাজার ৪১৭ জন।

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়