নির্বাচিত খবর

বগুড়ায় নতুন করে ১২ পুলিশসহ ১৪ জন করোনায় আক্রান্ত

দীপক সরকার, বগুড়া প্রতিনিধি: বগুড়ায় নতুন করে ১২ পুলিশ সদস্যসহ মোট ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পুলিশ সদস্য ছাড়া আক্রান্ত অপর দু’জনের মধ্যে ঢাকাফেরত একজন নার্স এবং গাড়িচালক ।

১৬ মে শনিবার রাত ১০টায় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানিয়েছেন। তবে ওই ১৪জনসহ বগুড়ায় এ পর্যন্ত মোট ৭৫জন করোনা ভাইরাস(কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ২৩জনই পুলিশ সদস্য বলে ওই কর্মকর্তা আরো জানান। বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্যমতে, ১৬ মে শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান  মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এ জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।  জেলায় করোনায় আক্রান্তদের মধ্যে ১৬ মে শনিবার পর্যন্ত ১১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে  গেছেন। চিকিৎসাধীন অন্য রোগীদের মধ্যে ১০ জন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকি সংক্রমিতরা নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, যে ১২ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন তারা সবাই পুলিশ লাইনে কর্মরত রয়েছে। তাদের বয়স ২০ থেকে ৫৬ বছর। ইতিপূর্বে সেখানে আক্রান্ত অন্য সদস্যদের সংস্পর্শে গিয়ে নতুন করে তারা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে দুই জন উপ-পুলিশ পরিদর্শক(এসআই)পদমর্যাদার কর্মকর্তা। এছাড়া সমসংখ্যক অ্যাসিসটেন্ট সাব ইন্সপেক্টর এবং একজন নায়েকসহ আরও ৭ জন কনস্টেবল রয়েছেন। গত ১৩ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়। অন্য দু’জনের মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে সদ্য যোগদান করা ২৬ বছর বয়সী এক নার্স রয়েছেন।

বগুড়া সদরের নুনগোলা এলাকার বাসিন্দা ওই নার্স গত ৭ মে ঢাকা থেকে বাড়ি আসেন এবং ১৩ মে কর্মস্থলে যোগদান করেন। ১৪ মে তার শরীর করোনা ভাইরাস শনাক্তে নমুনা নেওয়া হয়। তার মতই ঢাকাফেরত বগুড়া সদরের গোকুল এলাকার এক ড্রাইভারের শরীরেও করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। ৩৬ বছর বয়সী ওই ড্রাইভার ১৩ মে ঢাকা থেকে বাড়ি আসার পরদিন তার নমুনা সংগ্রহ করা হয়।

এ ব্যাপারে ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, আক্রান্তদের মধ্যে পুলিশের ১২ সদস্যকে পুলিশ লাইনে আইসোলেশনে রেখে চিকিৎসাদওয়া হবে। এছাড়া বাকি দু’জনকেও তাদের বাড়িতে রেখে চিকিৎসা করা হবে।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ