নির্বাচিত খবর

বগুড়ায় পৌর মেয়রসহ ৫ জন কারাগারে

বগুড়া প্রতিনিধি; বগুড়ার গাবতলী পৌরসভার মেয়র মো. সাইফুল ইসলামসহ পাঁচ আসামিকে টেন্ডার জালিয়াতির মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।
২০ জানুয়ারি সোমবার বগুড়ার সিনিয়র স্পেশাল জেলা জজ নরেশ চন্দ্র সরকার এ আদেশ প্রদান করেন।
আদালতের নির্দেশ মোতাবেক সোমবার বিকালে আসামিদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। বাকি চার আসামি হলো পৌর সচিব শাহীন মাহমুদ, এলজিইডির উপসহকারী প্রকৌশলী আবদুল মজিদ, পৌর প্রকৌশলী আমিনুর রহমান ও সাবেক পৌর কাউন্সিলর সামসুল আলম।
দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়ার পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আবুল কালাম আজাদ জানান, গাবতলী পৌরসভার দরপত্র বিজ্ঞপ্তি নম্বর ০১/২০১৪-১৫ এর কাজের জন্য যথাযথ ঠিকাদার নিয়োগ না করে ক্ষমতার অপব্যবহার ও ঘুষ গ্রহন মাধ্যমে উক্ত দরপত্র বিজ্ঞপ্তির বিভিন্ন গ্রুপের কাজের ঠিকাদার নিয়োগ করায় মেসার্স তানভির ট্রেডার্স স্বত্বাধিকারী মো. আতাউর রহমান দুর্নীতির বিষয়ে বিজ্ঞ স্পেশাল জজ আদালতে লিখিত অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে আদালতের নির্দেশে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম ঘটনাটি তদন্ত করে ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র প্রদান করেন। আসামিরা হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন পান। পরবর্তীতে আসামিগণ জেলা বগুড়ার সিনিয়র স্পেশাল জজ আদালতে ১৯ নভেম্বর ২০১৯ তারিখে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত আসামিদের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। সোমবার আসামিরা আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের প্রার্থনা করলে শুনানি শেষে আদালত মহিলা কাউন্সিলর মো. আফরোজা বেগমের জামিন মঞ্জুর করেন এবং ৫ আসামির জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ