বগুড়া জেলা আওয়ামীলীগের সম্মেলন ৭ ডিসেম্বর

বগুড়া প্রতিনিধি: জেলা আওয়ামীলীগের সম্মেলনকে সামনে সাজ-সাজ বর ও উৎসব মুখর পরিবেশ পুরো বগুড়া জেলাতেই। আগামী ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বগুড়া জেলা আওয়ামীলীগের সম্মেলন। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের কাছে মনোনয়ন পত্র বিতরণ ও জমার কাজ শুরু করেছে জেলা আওয়ামীলীগে নির্বাচন পরিচালনা কমিটি। এক্ষেত্রে মনোনয়ন পত্র বিতরণের গত ২ দিনে সভাপতি পদে ৮ ও সাধারণ সম্পাদক পদে ১৩ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।
১ ডিসেম্বর রোববার সকাল থেকে দলীয় কার্যালয় হতে মনোনয়ন বিতরণ শুরু হয়। প্রথম দিনে ১৩ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেন। আর দ্বিতীয় দিন সোমবার বিকাল পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করেন ৮ জন। এ নিয়ে সভাপতি পদে ৮জন ও সাধারণ সম্পাদক পদে ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন।
নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে পাওয়া তথ্যে জানাযায়, সভাপতি পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তোফাজ্জল হোসেন দুলু, টি.এম.মুসা পেস্তা, এ্যাড. রেজাউল করিম মন্টু, এ্যাড. মকবুল হোসেন মুকুল, জেলার সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, জেলার উপদেষ্টা হায়দার আলী, জেলার আইন বিষয়ক সম্পাদক এ্যাড. তবিবর রহমান তবি, পৌর আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক শেখ শামিম।
সাধারণ সম্পাদক পদে মনোনয়ন নিয়েছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা, মঞ্জুরুল আলম মোহন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, দপ্তর সম্পাদক এ্যাড. জাকির হোসেন নবাব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, জেলার বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যাড, শফিকুল ইসলাম আক্কাস, বন ও পরিবেশ সম্পাদক শেরিন আনোয়ার জর্জিস, জেলার নেতা শাহরিয়ার আরিফ অপেল, মিনহাদুজ্জামান লিটন, শেরপুর উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা খাতুন।
এ সম্মেলনকে কেন্দ্র করে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এ্যাড. মন্তেজার রহমান মন্টু জানান, এবার দুটি পদে সভাপতি পদের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে পাঁচ হাজার এবং সাধারণ সম্পাদক পদে চার হাজার টাকা। সেক্ষেত্রে মনোনয়ন পত্র বিতরণের ২ দিনে সভাপতি পদে ৮ জন ও সাধারণ সম্পাদক পদে ১২ জন তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়াও সাধারণ সম্পাদক পদে একজনের পক্ষে একটি মনোনয়ন পত্র নিয়ে গেলেও সেটি জমা দেয়া হয়নি। তিনি আরো জানান, ৭ ডিসেম্বর সম্মেলন উপলক্ষে কাউন্সিলর তালিকা দেয়া হচ্ছে। প্রার্থীরা এটি নিচ্ছেন। সম্মেলনের প্রথম অধিবেশন শেষে কাউন্সিল অধিবেশনে ভোট গ্রহনের সকল প্রস্তুতিই আমরা সম্পন্ন করে রাখছি।
গত সোমবার মনোনয়নপত্র তোলার সময় শত শত নেতাকর্মীরা জেলা কার্যালয়ের বাইরে নিজ নিজ প্রার্থীদের নামে শ্লোগান দিতে শোনা যায়। এ দিকে সম্মেলনকে কেন্দ্র করে শহরে সন্ধ্যায় প্রচার মিছিল করেছে সংগঠনের নেতাকর্মীরা। বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার আহ্বান জানিয়েছেন শহর ও সদর উপজেলা যুবলীগ।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ