নির্বাচিত খবর

বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স টয়লেটের লাইন ফেটে ছড়াচ্ছে দুর্গন্ধ

bagatipara-hospital-1-11-16-000বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুটি টয়লেটের পাইপ লাইন ফেটে দূর্গন্ধ ছড়াচ্ছে। এতে স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে রোগীরা। একমাস পেরিয়ে গেলেও কর্তৃপক্ষ ব্যবস্থা নিচ্ছেনা। এতে চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এদিকে বরাদ্দ না থাকার দোহায় দিয়ে উপজেলা স্বাস্থ্য দফতর দায় এড়িয়ে যাচ্ছেন এমন অভিযোগ করেছেন রোগীরা।
জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্তর্বিভাগের ২য় তলার নার্সিং ডিউটি রুম এবং দক্ষিন দিকে  মেডিকেল অফিসারদের  ব্যবহৃত টয়লেটের পাইপ লাইন প্রায় এক মাস পুর্বে ফেটে গেছে। ফাটা অংশ দিয়ে মল বেরিয়ে পড়ায় দূর্গন্ধ ছড়িয়ে পড়ছে পুরো হাসপাতাল জুড়ে। ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা রোগীরা স্বাস্থ্য ঝুকিতে পড়ছে । সরেজমিনে গিয়ে দেখা যায়,  স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটকে প্রবেশ পথে ডানদিকে টয়লেটের পাইপ ফেটে মল বের হয়ে দূর্গন্ধ ছড়াচ্ছে। অপরদিকে ২য় তলার দক্ষিন দিকে মেডিকেল অফিসারদের  ব্যবহৃত টয়লেটের পাইপ লাইন ফেটে গেছে। সেখানকার অবস্থাও একই। এর ঠিক পাঁচ গজ দুরেই রোগীদের জন্য খাবার তৈরির রান্না ঘর। চিকিৎসা নিতে আসা-যাওয়ার পথে  রোগীরা নাকে কাপড় দিয়ে দূর্গন্ধ ঠেকানোর চেষ্টা করছেন এমন চিত্রও চোখে পড়ে। এতে করে শত শত রোগীদের স্বাস্থ্য ঝুকি বাড়ছে। হাসপাতালে চিকিৎসা নিতে আসা আবু হাসনাত ক্ষোভ প্রকাশ করে বলেন, টয়লেটের তীব্র দূর্গন্ধে যে পরিবেশের সৃষ্টি হয়েছে তাতে রোগীদের পূর্বে হাসপাতালের নিজেরই চিকিৎসা নেয়া দরকার। প্রায় একমাস অতিবাহিত হলেও হাসপাতাল কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়াই ক্ষোভ প্রকাশও করেন তিনি। তিনি আরো বলেন, কর্তৃপক্ষের সাথে কথা বললেও তারা বরাদ্দ না থাকার দোহায় দিচ্ছেন।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার (টিএইচও)  ডাঃ রবি শংকর মন্ডল বলেন, বিষয়টি উর্দ্ধোতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। নতুন বরাদ্দ না আসা পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া যাচ্ছেনা।

প্রিন্ট করুন

বিভাগ: অন্যান্য,রাজশাহী,সারাদেশ,স্বাস্থ্য