নির্বাচিত খবর

বাগেরহাটে সেনাবাহিনীর টহল,রাস্তাঘাট জনশূন্য

বাগেরহাট প্রতিনিধি : করোনাভাইরাসের সংক্রমন এড়াতে জনগণকে নিজ নিজ ঘরে থাকার সরকারি নির্দেশ বাস্তবায়নে বাগেরহাটে ৯ উপজেলায় জোড়ালো টহল দিচ্ছে সেনাবাহিনী। একই সাথে তারা জনগণকে সচেতন এবং সতর্ক করতে মাইকিং করেছেন। জনসচেতনতামূলক প্রচারণা চালিয়েছে সেনাবাহিনীর একটি টহল টিম। শনিবার বেলা ১ টার দিকে মোরেলগঞ্জ সদর বাজারসহ বেশ কিছু জনগুরুত্বপূর্ণ এলাকায় টহল টিমের সদস্যরা সচেতনতামূলক বার্তা প্রচার করেন।
নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, ওষুধের দোকান ব্যতীত সকল দোকানপাট বন্ধ রাখা নিশ্চিতকরণ এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে এ অভিযান পরিচালনা করছে সেনাবাহিনী।অতিপ্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না জনসাধারণ।  হাসপাতালে রোগী ভর্তি ৩ শতাংশ কমে গেছে। বিভিন্ন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, প্রাইভেট চেম্বার এবং ডায়াগনস্টিক সেন্টারেও রোগী নেই।
জনগণকে বাধ্য করার আগেই তারা নিজেরা ঘরে অবস্থান করায় বাগেরহাটের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ ।
তারপরও সরকারি নির্দেশ বাস্তবায়নে সামরিক এবং বেসামরিক প্রশাসন যৌথভাবে কাজ করে যাচ্ছে বাগেরহাটে।
এদিকে সরকারি অফিস-আদালত এবং কাজকর্ম বন্ধ থাকায় হতদরিদ্র জনগণের ঘরে ঘরে সরকারি খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। জনগসমাগম নিরুৎসাহিত করতে জনপ্রতিনিধি, উন্নয়ন সংস্থা এবং প্রশাসনের সহায়তায় কর্মহীন দরিদ্র জনগণের ঘরে ত্রাণ মন্ত্রণালয়ের খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার কথা বলেন তিনি।

অপরদিকে সরকারি ছুটি ঘোষণার পর কিছু মানুষ ঢাকাসহ বিভিন্ন শহর থেকে বাগেরহাটের গ্রামের বাড়ি ফিরেছেন। এতে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকে।

তবে বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ জানান, সকল ধরনের যান বন্ধ থাকায় জনগণের চলাচল বন্ধ হয়ে গেছে। বিষয়টি কঠোরভাবে নজরদারি করা হচ্ছে। এ কারণে বাগেরহাটে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্ক নেই বলেও তিনি জানান।

একই সাথে তারা জীবাণুনাশক ওষুধ স্প্রে করেন। মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানকে সাথে নিয়ে সেনাদলটি এসব কার্যক্রম পরিচালনা করেন।
এসময় প্রয়োজনীয় কাজ ছাড়া বাড়ির বাইরে যেতে নিষেধ ও জরুরি কাজে বের হলেও অবশ্যই মুখে মাস্ক পড়ার অনুরোধ জানিয়ে মাইকিং করাসহ জীবাণুনাশক ওষুধ স্প্রে করেন সেনাবাহিনীর টহল টিমের সদস্যরা।বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ জানান, সকল ধরনের যান বন্ধ থাকায় জনগণের চলাচল বন্ধ হয়ে গেছে। বিষয়টি কঠোরভাবে নজরদারি করা হচ্ছে। এ কারণে বাগেরহাটে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্ক নেই বলেও তিনি জানান।
করোনা সচেতনতায় এদিনমোরেলগঞ্জ উপজেলা ছাত্রলীগের তরফ থেকেও সাধারন মানুষের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়।

প্রিন্ট করুন

বিভাগ: খুলনা,সারাদেশ