নির্বাচিত খবর

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের তালা, শত শত নেতাকর্মীর অবস্থান

রাজনীতি ডেস্ক: ছাত্রদলের নতুন কমিটিকে কেন্দ্র করে চলমান অস্থিরতার মধ্যে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিয়েছেন ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির নেতারা।

মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দেন।

বিষয়টি নিশ্চিত করে বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ ব্রেকিংনিউজকে বলেন, ‘আমাদের বেশ কিছু দাবি আছে। আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তারেক রহমান) বরাবর একটি দাবিনামা দিয়েছিলাম। তা বাস্তবায়ন না করে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ হঠাৎ কমিটি বাতিল করেছেন। তিনি ছাত্রদলের কমিটিতে থাকার জন্য ৩৫ বছর বয়স নির্ধারণ করেছেন, এটা বাতিল করতে হবে।’

মামুন বিল্লাহ বলেন, ‘এই মুহূর্তে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিন শতাধিক নেতাকর্মী অবস্থান করছেন। তারা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়েছেন। পরে এখানে অবস্থান কর্মসূচি শুরু হবে।’

তার সঙ্গে থাকা নেতাকর্মীদের মধ্যে রয়েছেন সাবেক সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, নাজমুল হাসান, ইখতিয়ার কবির, নাজমুল হাসান, সাবেক যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাসেল মিয়া, আবুল হাসান ও আব্দুল আজিজ প্রমুখ।

মামুন বলেন, ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে দেয়া দাবিনামা বাস্তবায়ন করতে হবে। ৩৫ বছর বয়স শিথিল করতে হবে। প্রথমে ৬ মাসের জন্য ও পরে এক বছরের জন্য একটি কমিটি দিতে হবে।’

এর আগে গত ৩ জুন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয়তাবাদী ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় সংসদ বাতিল করা হয়। একইসঙ্গে বাতিলের পরবর্তী ৪৫ দিনের মধ্যে ছাত্রদলের কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কেন্দ্রীয় সংসদ গঠনের কথা বলা হয়।

এরই ধারাবাহিকতায় গত রবিবার (৯ জুন) রাতে রিজভী প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের কাউন্সিল করতে তিনটি কমিটি গঠন করে দায়িত্ব ভাগ করে দেয়ার বিষয়টি জানানো হয়। কমিটিগুলো হলো- নির্বাচন পরিচালনা কমিটি, বাছাই কমিটি ও আপিল কমিটি।

নির্বাচন পরিচালনা কমিটিতে রয়েছেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল (কারাগারে), প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপির সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম ও বিএনপির নির্বাহী কমিটি সদস্য রাজিব আহসান।

বাছাই কমিটিতে রয়েছেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু (কারাগারে), স্বেচ্ছাসবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের প্রথম যুগ্ম সম্পাদক হাবিবুর রশিদ হাবিব ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান।

আপিল কমিটিতে রয়েছেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আমান উল্লাহ আমান।

তবে হঠাৎ কমিটি বিলুপ্ত করায় ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। এরই অংশ হিসেবে মঙ্গলবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে অবস্থান নিলো সাবেক ছাত্রদল নেতারা। সূত্র-ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: রাজনীতি