বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শনিবার

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক আগামীকাল শনিবার রাত সাড়ে আটটায় অনুষ্ঠিত হবে । বিএনপি চেয়ারপারসনের প্রেসউইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চি করে বলেন, গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির এই বৈঠকে সভাপতিত্ব করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শায়রুল কবির খান জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সম্ভাব্য রায় এবং তা আইনি ও রাজনৈতিকভাবে মোকাবেলার করণীয় নির্ধারণ ছাড়াও সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এ বৈঠকে আলোচনা হবে। এরআগে, পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা চত্বরে স্থাপিত বিশেষ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান গতকাল বৃহস্পতিবার এ মামলায় রায়ের জন্য আগামী ৮ ফেব্রুয়ারী দিন ধার্য করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপ-পরিচালক হারুন-অর রশীদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। অপর তিনজন হলেন, খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), তৎকালীন সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ’র সাবেক ভারপ্রাপ্ত পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ) জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায় ২০১৪ সালের ১৯ মাচ ওই মামলায় তাদের বিরুদ্ধে চার্জ গঠন করেন ।

প্রিন্ট করুন

বিভাগ: আইন-আদালত,টপ ৬,ঢাকা,রাজনীতি