বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশের পথশিশুরা

স্পোর্টস ডেস্ক: আইসিসি বিশ্বকাপের দামামা বেজে উঠার আগে মাঠে গড়িয়েছে স্ট্রিট চিলড্রেন ক্রিকেট ওয়ার্ল্ড কাপ। গত ৩০ এপ্রিল থেকে শুরু হওয়া পথশিশু ক্রিকেট বিশ্বকাপের প্রথম আসরেই সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ দল। গ্রুপপর্বে নর্থ ইন্ডিয়া ও নেপালকে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে লাল-সবুজেরা

ইংল্যান্ড ও তানজানিয়ার কাছে হেরেও সেরা চারে জায়গা করে নেয় বাংলাদেশের পথশিশুরা । নর্থ ইন্ডিয়ার বিপক্ষে পাঁচ ও নেপালের বিপক্ষে সাত রানে জয় পায় বাংলাদেশ।

প্রথম ম্যাচে আগে ব্যাট করে ছয় ওভারে দুই উইকেট হারিয়ে ৩২ রান করে বাংলাদেশ। এক ওভার বাকী থাকতে পাঁচ উইকেটে জয় তুলে নেয় ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করে বিনা উইকেটে বাংলাদেশ তোলে ৩৯ রান। পরে ছয় ওভারে ভারতীয় ব্যাটসম্যানদের ৩৪ রানের মধ্যেই আটকে রাখে। জয় পায় পাঁচ রানে।

তৃতীয় ম্যাচে তানজানিয়ার বিপক্ষে তিন উইকেটে ৩৬ রান করে বাংলাদেশ। জবাবে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় আফ্রিকার দেশটি। পরের ম্যাচেই অবশ্য নেপালের বিপক্ষে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে এক উইকেট হারিয়ে ৪৯ রান করে। এরপর নেপালিদের ৪২ রানে আটকে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে লাল-সবুজরা।

টুর্নামেন্টের শুরুতে বাংলাদেশের বিপক্ষে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ এবং মরিশাস। সেমিফাইনাল ও ফাইনালের সব ম্যাচই অনুষ্ঠিত হবে বিখ্যাত ক্রিকেট গ্রাউন্ড লর্ডসে। ফাইনাল হবে ৮মে। সূত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা