বেক-থ্রু এনে দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক: ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা জিম্বাবুয়ের পঞ্চম উইকেট জুটি ভেঙে বাংলাদেশকে বেক-থ্রু এনে দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৮৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলা শন উইলিয়ামসকে স্লিপে মিরাজের তালুবন্দি করান রিয়াদ। এ প্রতিবেদন লিখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৫ উইকেটে ২০১ রান।

শনিবার (৩ নভেম্বর) দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের মধ্য দিয়ে লাল বলে অভিষিক্ত হওয়া সিলেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে সফরকারীরা।

লাল বলের ঘূর্ণিতে শুরু থেকেই ব্যাটসম্যানদের চাপে রাখেন তিন স্পিনার তাইজুল, মিরাজ ও অভিষিক্ত নাজমুল ইসলাম অপু। পেসার আবু জায়েদও তুলে নিয়েছেন একটি উইকেট।

ইনিংসের গোড়াপত্তন করতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিলেন অধিনায়ক হ্যামিলটন মাসাকাডজা ও ব্রিয়ান ছেইরি। দলীয় ৩৫ রানে ১৩ রান করা ছেইরিকে বোল্ড আউট করে জিম্বাবুয়ের শিবিরে প্রথম আঘাত হানেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

অভিজ্ঞ ক্যাম্পেইনার ব্র্যান্ডন টেইলরকেও দাঁড়াতে দেননি তাইজুল। মাত্র ৬ রান করে অপু হাতে ক্যাচ দিয়ে ফিরেন টেইলর। দলীয় ৮৫ রানে মাসাকাডজাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে জিম্বাবুয়েকে বড় ধাক্কা দেন পেসার আবু জায়েদ। তবে সাজঘরে ফেরার আগে ১০৫ বলে ৫২ রান করেন মাসাকাডজা।

এরপর দলীয় ২০১ রানে পঞ্চম উইকেটের পতন ঘটে। পিটার মুর ২২ রান নিয়ে ব্যাট করছেন। তার সঙ্গে জুটি গড়তে এসেছেন জেরিস চাকাবা।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা