নির্বাচিত খবর

বেনাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ

বেনাপোল (যশোর) প্রতিনিধি : দেশের সর্ববৃহত্তম বেনাপোল স্থলবন্দর দিয়ে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব দীপাবলি বা দেওয়ালি উপলক্ষ্যে ভারতের পেট্রাপোল বন্দরের সাথে আমদানি,রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এপথে দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক আছে।
সোমবার(২৮ অক্টোবর) সকাল থেকে দিনভর এপথে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ থাকবে বলে জানা গেছে।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাথার রাজস্ব কর্মকর্তা নাছিদুল হক জানান, হিন্দু সম্প্রদায়ের দীপাবলি ধর্মীয় উৎসবে সরকারী ছুটিতে বেনাপোল বন্দরের সাথে ২৮ অক্টোবর আমদানি,রফতানি বাণিজ্য বন্ধ থাকবে বলে ভারতীয় ব্যবসায়ীরা তাকে জানিয়েছেন। বৃহস্পতিবার(২৯ অক্টোবর) সকাল থেকে এপথে পূনরায় বানিজ্যিক কার্যক্রম শুরু হবে।
বেনাপোল বন্দর পরিচালক(প্রশাসন) আব্দুল জলিল জানান, ছুটির মধ্যে যাতে বন্দরে কোন ধরনের অপ্রতিকর ঘটনা না ঘটে তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এদিকে আমদানি,রফতানি বানিজ্য বন্ধ থাকায় দুই বন্দরে প্রবেশের অপেক্ষায় প্রায় ৫ শতাধিক আমদানি ও রফতানি পন্যবাহী ট্রাক আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে শিল্পকার খানার কাঁচামাল, গার্মেন্টস সামগ্রী ও পচন শীল জাতীয় খাদ্যদ্রব রয়েছে। রফতানি পণ্যের মধ্যে রয়েছে পাট ও পাটজাত পণ্য এবং মাছ।
প্রিন্ট করুন

বিভাগ: খুলনা,সারাদেশ