ব্রাথওয়েটের সেঞ্চুরীতে ভালো অবস্থানে ওয়েস্ট ইন্ডিজ

খেলাধুলা অনলাইন ডেস্ক : ক্রেইগ ব্রাথওয়েটকে সাজঘরে ফেরাতে কম চেষ্টা করেননি মেহেদি হাসান মিরাজরা। কোনো ভাবেই কাজ হচ্ছিল না। অবশেষে দিনের একিবারে শেষ মূহুর্তে ব্রাথওয়েটকে সাজঘরে ফেরাতে সক্ষম হন মিরাজ। তাইজুল ইসলামের হতে ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ২৭৯ বল খেলে ৯ চারের সাহায্যে ১১০ রানে করেন ব্রাথওয়েট।

এর আগে সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসেও (১২১) সেঞ্চুরি করেন ওয়েস্ট ইন্ডিজের এই ওপেনার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ২৭০ রান। ৫৭ রান নিয়ে ব্যাট করছেন হিতমার। ৮ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন রোস্টন চেজ।

জ্যামাইকা টেস্টের প্রথম সেশনে ভালোই লড়াই করেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল। তবে সময়ের সঙ্গে রোদের তাপ বেড়ে যাওয়ায় উইকেট হয়ে উঠছে ব্যাটিং বান্ধব। আর সেই সুযোগ কাজে লাগিয়ে যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা।

বৃহস্পতিবার প্রথম সেশনে অসাধারণ লড়াই করেও ব্রাথওয়েটের উইকেট তুলে নিতে পারেননি বাংলাদেশি বোলাররা। তাদের জন্য একমাত্র বাধা হয়ে দাঁড়ান ক্যারিবীয় এ ওপেনার।

জ্যামাইকা টেস্টের শুরুতেই দলকে সাফল্য এনে দেন মেহেদি হাসান মিরাজ। ইনিংসের নবম ওভারের প্রথম বলেই উইকেটের দেখা পান এই অফস্পিনার। তার ঘূর্ণি বলে মুমিনুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ডেভন স্মিথ।

মেহেদি হাসান মিরাজের পর চমক দেখালেন তাইজুল ইসলাম। জ্যামাইকা টেস্টের প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনেও চলছে স্পিনারদের ভেলকি। মধ্যাহ্ন বিরতির আগে ২ উইকেট তুলে নেন বাংলাদেশ দলের অফস্পিনার মিরাজ। বিরতি থেকে ফিরে এসে শাই হোপকে ফেরান বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

প্রসঙ্গত, অ্যান্টিগাতে অনুষ্ঠিত প্রথম টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৩ ও ১৪৪ রানে অলআউট হওয়া বাংলাদেশ ইনিংস ও ২১৯ রানে পরাজিত হয়।

ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা