ভূঞাপুরে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু

tangail_মু.জোবায়েদ মল্লিক বুলবুল, টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বিল-আমুলা নামক স্থানে মঙ্গলবার(৯ আগস্ট) দুপুর ১টার দিকে বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়(ইব্রাহিমাবাদ) রেল স্টেশন থেকে ছেড়ে আসা তারাকান্দি এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন শাজেদা বেগম (৩৫) নামে এক মহিলার মর্মান্তিক মৃত্যু হয়েছে। তিনি উপজেলার অলোয়া ইউনিয়নের গোলাবাড়ি গ্রামের দিন মজুর আব্দুল জলিলের স্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শাজেদা বেগমের সাকিল (১২) ও জুলেখা আক্তার (১৪) নামে দুটি সন্তানের জননী। সন্তানদের দুপুরের খাবার খেতে দিয়ে কোথায় যেন চলে যায়। ছেলে-মেয়ে ও আতœীয়রা তাকে খুঁজে পায়নি। পরে বিল-আমুলা রেললাইনের কাছ থেকে শাজেদা বেগমের খন্ড-বিখন্ড লাশ উদ্ধার করা হয়।

টাঙ্গাইলে ট্রাকের চাপায় কলেজ শিক্ষক নিহত
মু.জোবায়েদ মল্লিক বুলবুল, টাঙ্গাইল : বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে ১ নং ব্রিজের কাছে বুধবার(১০ আগস্ট) দুপুরে ট্রাকের চাপায় সেলিম হোসেন (৩০) নামে এক কলেজ শিক্ষক নিহত হয়েছেন। সেলিম হোসেন টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লা ইউনিয়নের টেঙ্গুরিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে এবং লায়ন ফেরদৌস আলম ফিরোজ কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক।
বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ(ওসি) আছাবুর রহমান জানান, বুধবার(১০ আগস্ট) দুপুরে কলেজ শিক্ষক সেলিম হোসেন এলেঙ্গা থেকে মোটরসাইকেলযোগে সল্লার দিকে যাচ্ছিলেন। পথে বঙ্গবন্ধু সেতুর ১নং ব্রিজের কাছে পৌঁছলে ঢাকা থেকে আসা উত্তরবঙ্গগামী একটি ট্রাক মোটরসাইকেলটিকে  পিছন থেকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী সেলিমের মৃত্যু হয়।

টাঙ্গাইলে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে গৃহশিক্ষকের যাবজ্জীবন
মু.জোবায়েদ মল্লিক বুলবুল, টাঙ্গাইল : টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক বিচারক শরিফুদ্দিন আহমেদ বুধবার(১০ আগস্ট) দুপুরে চতুর্থ শ্রেণির এক স্কুলছাত্রীকে(১০) ধর্ষণের দায়ে তোফায়েল হোসেন হীরা (২৯) নামে এক গৃহশিক্ষককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন।
মামলার বিবরণে প্রকাশ, টাঙ্গাইলের ভূয়াপুর উপজেলার ফলদা ইউনিয়নের দশকিয়া পূর্বপাড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে তোফয়েল হোসেন হীরা একই এলাকার চতুর্থ শ্রেণির এক স্কুল ছাত্রীকে বাড়িতে গিয়ে প্রাইভেট পড়াতেন। ২০১০ সালের ১মার্চ হীরা ওই ছাত্রীর মায়ের মোবাইলে ফোন করে ছাত্রীটিকে তাদের বাড়িতে গিয়ে না পড়িয়ে ইংরেজি বই নিয়ে হীরার বাড়িতে আসতে বলেন। পরে ছাত্রীটি বাড়িতে গেলে গৃহশিক্ষক হীরা তাকে ধর্ষণ করে। এ ঘটনার পর ছাত্রীটি রক্তাক্ত অবস্থায় বাড়ি ফিরে তার মায়ের কাছে ধর্ষণের বিবরণ দেয়। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় ওই দিনই শিশুটির বাবা বাদী হয়ে ভূয়াপুর থানায় হীরাকে অভিযুক্ত করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় বুধবার(১০ আগস্ট) দুপুরে মামলার রায়ে বিচারক উল্লেখিত দন্ড ঘোষণা করেন।
মামলায় বাদি পক্ষে শুনানী করেন, টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এসএম নাসিমুল আক্তার, আসামী পক্ষের আইনজীবী ছিলেন আরফান আলী মোল্লা।

টাঙ্গাইলে লৌহজং নদী অবৈধ দখলমুক্তকরণ কাজের উদ্বোধন
মু.জোবায়েদ মল্লিক বুলবুল, টাঙ্গাইল : টাঙ্গাইল পৌর শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া লৌহজং নদীর অবৈধ দখলমুক্ত করার কাজ বুধবার(১০ আগস্ট) দুপুরে উদ্বোধন করা হয়েছে। নদীর পানি প্রবাহ সৃষ্টি ও অবৈধ দখলমুক্তকরণ কাজ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মো.  ছানোয়ার হোসেন।
জানাগেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেনের নেতৃত্বে নদী, খাল জলাশয় অবৈধ দখলমুক্তকরণ কাজের অংশ হিসেবে এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এসময় জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো. ছানোয়ারুল হক সহ স্থানীয় জনপ্রতিনিধি ও নেতৃস্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

টাঙ্গাইলে জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
মু.জোবায়েদ মল্লি¬ক বুলবুল, টাঙ্গাইল : টাঙ্গাইলের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ বিরোধী জনসচেতনামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার(১০ আগস্ট) সকালে জেলা তথ্য অফিস ওই আলোচনা সভঅর আয়োজন করে।
জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, পুলিশ সুপার মাহবুব আলম পিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম। সভায় বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি এবং প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন

বিভাগ: অন্যান্য,ঢাকা,সারাদেশ