ভোলায় পুলিশি হত্যাকান্ডের প্রতিবাদে জবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সাজ্জাতুল সবুজ, জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভোলায় পুলিশি হত্যাকান্ডের প্রতিবাদে এবং আল্লাহ ও রাসুল (সাঃ)- কে কটুক্তিকারী ইসকন সদস্য বিপ্লব চন্দ্র শুভ-এর ফাসির দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।
আজ যোহরের নামাজের পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইসলামিক সোসাইটির ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে হতে বিক্ষোভ মিছিল শুরু করে শতাধিক শিক্ষার্থী। এরপর মিছিলটি নিয়ে শিক্ষার্থীরা কলাভবন, বিজ্ঞান অনুষদ, প্রশাসনিক ভবন ও প্রধান ফটক প্রদক্ষিণ শেষে শান্তচত্বরে এসে মিলিত হয়। এসময় তারা সংক্ষিপ্ত সমাবেশ করে।
এসময় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী ইমরান হোসেন বাবু বলেন, ভারত কর্তৃক পরিচালিত ইসকনের ইন্ধনে গতকাল ভোলায় ইসলামী তৌহিদি জনতার উপর গুলি চালিয়ে ৬ জনকে হত্যা করা হয়েছে। ইসকন একটি জঙ্গি সংগঠন । দেশের নিরাপত্তার স্বার্থে অবিলম্বে ইসকনকে নিষিদ্ধ করতে হবে। আর গতকালের ঘটনায় জড়িতদের সুষ্ঠ বিচার করতে হবে।
এছাড়াও ১০ম ব্যাচের ছাত্র সারোয়ার হোসেন বলেন, আমরা আমাদের ঈমানের রক্ষার্থে রাস্তায় নেমেছি। রাসুলের অপমান হলে কোনো মুসলমান স্থির থাকতে পারে না । আল্লাহ ও রাসুলকে নিয়ে কতুক্তিকারী ইসকন সদস্য বিপ্লব চন্দ্র শুভকে ফাসি দিতে হবে নইলে আমরা আবারো নতুন কর্মসূচী নিয়ে রাজপথে নামব।
উল্লেখ্য, গতকাল ভোলায় বিপ্লব চন্দ্র শুভ নামে এক ব্যক্তি আল্লাহ রাসুলের নামে কটুক্তি করে । এরপর স্থানীয় জণগণ বিচারের দাবিতে রাজপথে মিছিল করলে পুলিশ গুলি চালায়। এসময় ৬ জন নিহত এবং শতাধিক আহত হয় ।

প্রিন্ট করুন

বিভাগ: ঢাকা,শিক্ষাঙ্গান