নির্বাচিত খবর

ভোলায় মুসল্লিদের ওপর পুলিশের গুলি, ৫ দফা দাবিতে রাজপথে হেফাজত

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ভোলার বোরহানউদ্দীনে মুসল্লিদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের গুলিবর্ষণে হতাহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ৫ দফা দাবি পেশ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

মঙ্গলবার (২২ অক্টোবর) জোহরের নামাজ শেষে রাজধানীর বায়তুল মোকাররম জামে মসজিদের উত্তর গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে হেফাজত নেতাকর্মীরা।

এসময় মিছিল থেকে ভোলায় পুলিশের নারকীয় হামলার প্রতিবাদ জানিয়ে ৫ দফা দাবি উত্থাপনের পাশাপাশি পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন হেফাজত নেতারা।

৫ দফা দাবিগুলো হলো-

১. বোরহানউদ্দীনের ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে আল্লাহতায়ালা ও নবী করিমকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য ও কটূক্তিকারীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

২. পুলিশের গুলিতে নিহত শহীদদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে।

৩. পুলিশের গুলিতে আহতদের সুচিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

৪. নির্বিচারে গুলিবর্ষণকারী অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

৫. গ্রেফতার তৌহিদী জনতার সদস্যদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

ভোলায় মুসল্লিদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে গতকাল সোমবার বায়তুল মোকাররমের উত্তর গেটে অবস্থান নিয়ে নিন্দা ও প্রতিবাদ জানায় ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা। তারাও বিক্ষোভ মিছিল থেকে বিভিন্ন দাবি জানায়।

ফেসবুকে আল্লাহতায়ালা ও নবীজীকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়ার অভিযোগে গেল রবিবার ভোলার বোরহানউদ্দিনে সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের বিচার দাবিতে ‘তৌহিদী জনতা’র ব্যানারে বিক্ষোভ মিছিল বের হলে এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে মুসল্লিদের ওপর গুলি চালায় পুলিশ। তাতে শিক্ষার্থীসহ ৪ জন নিহত হয়। ১০ পুলিশসহ আহত হয় আরও দেড় শতাধিক লোক। এ ঘটনা সারা দেশে ব্যাপক চাঞ্চল্য তৈরি করে।

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়