মহাকাশ থেকে কাবার ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্ট সেই নভোচারীর

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: মানব জাতির পুর্ণাঙ্গ জীবন বিধান পবিত্র কোরআন নিয়ে প্রথম নভোচারী হিসেবে আন্তর্জাতিক স্পেস স্টেশনে যান হাজজা আল মানসুরী। সংযুক্ত আরব আমিরাতের সেই নভোচারী ছবি ভাইরাল হয়ে বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি হয়।

গত ২৫ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক স্পেস স্টেশনে অবস্থান করছেন তিনি। এবারও সেখান থেকে আরেকটি আলোড়ন সৃষ্টি করলেন। মঙ্গলবার তিনি ইসলামের পবিত্রতম স্থান মসজিদ আল হারামের (কাবা) একটি ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে।

ইসলামের তীর্থভূমি মক্কার মসজিদ আল হারামের ছবিটি ভূ-পৃষ্ট হতে প্রায় ৩৫০ কিলোমিটার উচ্চতায় অবস্থান করে মহাকাশ স্টেশন হতে স্যাটেলাইটের মাধ্যমে তোলা। ব্যাপক সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়, যা হাজার হাজার মানুষ শেয়ার করেছে।

পবিত্র নগরী মক্কা ও কাবার প্রতি শ্রদ্ধা নিবেদন করে হাজজা এই ছবিটির ক্যাপশনে লিখেছেন ‘এটি এমন একটি জায়গা যা সারা বিশ্বের প্রতিটি মুসলমানের হৃদয়ে বাস করে এবং তারা এটির দিকে মুখ করেই সালাত আদায় করে।’

উল্লেখ্য, আমিরাতের প্রথম সব মিলিয়ে ২৪০তম দর্শনার্থী নভোচারী হিসেবে হাজজা আল মানসুরি মহাকাশে গেছেন। আর মহাকাশে নভোচারী পাঠানোর তালিকায় ১৯তম দেশ হিসেবে নাম লিখিয়েছে সংযুক্ত আরব আমিরাত, আরব দেশগুলোর মধ্যে যা প্রথম।

প্রিন্ট করুন

বিভাগ: ধর্ম