নির্বাচিত খবর

মাদকের অপব্যবহার রোধে ‘হটলাইন’ চালু হচ্ছে আজ

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সম্পৃক্ত করা হচ্ছে সাধারণ মানুষকে। চালু করা হচ্ছে ‘হটলাইন’। এতে কল দিয়ে দেশের যেকোনও মাদক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা যাবে। দেশের যেকোনও প্রান্তে বসে মাদকের তথ্য জানাতে পারবে মানুষ। নিতে পারবে যেকোনও সহযোগিতাও। নতুন বছরের বৃহস্পতিবার (২ জানুয়ারি) থেকে হটলাইন ০১৯০৮৮৮৮৮৮৮ নম্বরে ফোন করে জানানো যাবে মাদকের তথ্য।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এসব তথ্য জানান অধিদফতরের মহাপরিচালক (ডিজি) জামাল উদ্দীন আহমেদ।

আজ থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হবে। এবারে প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- “মাদককে রুখব, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ব”। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উৎসর্গ করা হয়েছে।

এ ব্যাপারে জামাল উদ্দীন আহমেদ বলেন, ‘প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী অনুষ্ঠান ও কর্মসূচির পাশাপাশি বছরব্যাপী কার্যক্রম বাস্তবায়ন করা হবে। জোরদার করা হবে মাদকবিরোধী ক্যাম্পেইনও।’

ডোপ টেস্ট প্রসঙ্গে তিনি বলেন, ‘সরকারি, আধা-সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে ডোপ টেস্ট চালু করা হয়েছে। নতুন বছরে বিস্তৃত করা হবে ডোপ টেস্টের কার্যক্রম। এটা সার্বজনীন করার চেষ্টা চলছে। কিছু বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্র ডোপ টেস্ট করা হচ্ছে। পর্যাযক্রমে অন্যান্য বিশ্ববিদালয়েও এটা চালু করা হবে।’

এ সময় মাদক নির্মূলে সারা দেশের নিরাময় কেন্দ্রগুলোকে এক কোটি টাকা প্রণোদনা দেয়া হবে বলেও জানান তিনি।

রজাধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আজ আলোচনা সভার মধ্য দিয়ে শুরু হবে অধিদফতরের সপ্তাহব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ব্রেকিংনিউজ

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়