মাধবদীর ‘নিলুফা ভিলার’ ২ নারী জঙ্গির আত্মসমর্পণ

নরসিংদীর ঘটনাস্থল থেকে: নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামের সাততলা ভবনে অবস্থান নেয়া দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছে।

বুধবার (১৭ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে আত্মসমর্পণ করে তারা। আত্মসমর্পণের পর একটি অ্যাম্বুলেন্সে করে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে তাদের দফায় দফায় আত্মসমর্পণে আহ্বান জানান পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

সকালে সাংবাদিকদের মনিরুল জানান, গতকাল যেখানে অভিযান চালানো হয়েছিল, সেখানকার মতো এখানেও জঙ্গিদেরও আত্মসমর্পণের চেষ্টা করেছি। দফায় দফায় তাদের নিগোশিয়েশনে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে।

তিনি আরো বলেন, তাদের অভয় দেয়া হয়েছে যে, যেহেতু তাদের বিরুদ্ধে কোনো সুনির্দিষ্ট হত্যাকাণ্ডের অভিযোগ নেই, সেহেতু তাদের লঘু শাস্তির আশ্বাস দেয়া হয়েছে। কিন্তু তারা সংলাপে আসছে না।

মনিরুল ইসলাম বলেন, নিগোশিয়েশনে দক্ষ এমন একটি দক্ষ টিম ঢাকা থেকে নিয়ে আসা হয়েছে। তারা চেষ্টা করে যাচ্ছেন যাতে তাদের সংলাপে নিয়ে আসা যায়। কারণ আমরা একটি রক্তপাতহীন অভিযান চালাতে চাই। যখন কোনো উপায়ন্তর থাকবে না, তখনই কেবল অভিযান শুরু হবে।

এর আগে বুধবার (১৭ অক্টোবর) সকাল পৌনে ৯টার দিকে সোয়াত টিমের সদস্যদের প্রস্তুতি নিতে দেখা যায়।

সোমবার (১৫ অক্টোবর) নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। পরে মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০টা ৩০ মিনিটে শেখেরচরের ভগিরথপুর এলাকায় জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ চালানো হয়।

বিকেলে দিকে অপারেশন শেষ হয়। অপারেশন শেষে পাঁচতলা ওই ভবন থেকে একজন পুরুষ ও একজন নারীর লাশ উদ্ধার করা হয়। বিকেল পৌনে ৪টার দিকে সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত হয়েছে। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট ও পুলিশ সদর দফতর এই যৌথ অভিযান পরিচালনা করে।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: ঢাকা,সারাদেশ