মানিকগঞ্জে দুই ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জ প্রশাসনের হস্তক্ষেপে সদর উপজেলায় দুই ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত উপজেলার জয়রা এবং জাগীর মেঘশিমুল গ্রামে অভিযান চালিয়ে তাদের বাল্যবিবাহ বন্ধ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ইউএনও মোহাম্মদ ইকবাল হোসেন জানান, বৃহস্পতিবার দুপুরে জয়রা গ্রামের একাদশ শ্রেণির ছাত্রীর সঙ্গে উপজেলার এক যুবকের বিয়ের আয়োজন করা হয়। গতকাল সকালে ওই ছাত্রী জেলা শহরের গঙ্গাধরপট্টি এলাকায় একটি বিউটি পার্লারে সাজ-সজ্জার জন্য গেলে তিনি (ইউএনও) সেখানে যান। এর পর তিনি এবং সহকারী কমিশনার (ভূমি) রাজিব মাহমুদ ওই ছাত্রীকে বাড়িতে নিয়ে যান। সেখানে গিয়ে তাঁরা ওই ছাত্রী অভিভাবকদের কাছ থেকে মুচলেখা নিয়ে বাল্যবিবাহ বন্ধ করেন।

এ দিকে গতকাল বৃহস্পতিবার জাগীর মেঘশিমুল গ্রামে অষ্টম শ্রেণির অপর এক ছাত্রীর বিয়ের আয়োজন করেন অভিভাবকেরা। খবর পেয়ে দুপুরে ভ্রাম্যমাণ আদালত ওই ছাত্রীর বাড়িতে গেলে সবাই পালিয়ে যান। পরে ইউএনও ও সহকারী কমিশনার (ভূমি) ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করে দেন।

প্রিন্ট করুন

বিভাগ: ঢাকা,সারাদেশ