ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত, পাইপগান ও গুলি উদ্ধার মাসুদ

জেলা প্রতিনিধি: মময়মনসিংহের গফরগাঁও উপজেলায় গেয়েন্দা পুলিশের সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে মোতালেব (৪০) নামে এক ডাকাত নিহত হয়েছেন। এসময় আহত হন গোয়েন্দা পুলিশের এসআই আক্রাম হোসেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ১০ টি শটগানের কার্তুজ ও ২০টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

পুলিশের দাবি, গেয়েন্দা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ চলাকালে ডাকাতের গুলিতে ওই ডাকাত নিহত হয়।

শুক্রবার (১৮ অক্টোবর) মধ্যরাতে উপজেলার রসুলপুর আঞ্চলিক সড়কে এ ঘটনা ঘটে।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ওসি মো. শাহ কামাল আকন্দ ব্রেকিংনিউজকে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি জানান, শুক্রবার রাত দেড়টার দিকে গফরগাঁও থানা এলাকায় মাদকবিরোধী ও বিশেষ অভিযান চলাকালে গোপন সংবাদে জানতে পারেন, আন্তঃজেলা সংঘবদ্ধ ডাকাত দল উপজেলার রসুলপুর আঞ্চলিক সড়কে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। খবর পেয়ে ডিবি’র দুটি টিম ঘটনাস্থলে পৌঁছামাত্রই সংঘবদ্ধ ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি শুরু করে। গুলিতে পুলিশের এসআই আক্রাম হোসেন আহত হন।

এ সময় পুলিশও আত্মরক্ষার্থে শর্টগানের ফাঁকা গুলি বর্ষণ করে। এক পর্যায়ে সংঘবদ্ধ ডাকাত দল গুলি করতে করতে পালিয়ে যায়। ঘটনাস্থল হতে ডাকাত মোঃ মোতালেবকে (৪২) আহত অবস্থায় এবং তার কাছ থেকে ১টি পাইপগান, ১০ রাউন্ড গুলি ও ঘটনাস্থল হতে ২০টি কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

ডাকাতদের ছোড়া গুলিতে আহত ডাকাতকে গফরগাঁও থানা পুলিশের সহায়তায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডিবির ওসি জানান, নিহত ডাকাতের নেতৃত্বে দীর্ঘদিন ধরে গফরগাঁও আঞ্চলিক সড়কে যাত্রাবাহী যানবাহনে ডাকাতি হচ্ছিল। তার বিরুদ্ধে ৫টিরও বেশি ডাকাতি মামলা রয়েছে।

প্রিন্ট করুন

বিভাগ: ‎ময়মনসিংহ,সারাদেশ