নির্বাচিত খবর

রাজশাহীতে আরও তিনজনের করোনা পরীক্ষা

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্তে রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) স্থাপিত ল্যাবে দ্বিতীয় দিনে তিনজনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৩টা পর্যন্ত বগুড়ার একজন ও রাজশাহীর দুইজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয় বলে জানিয়েছেন এর ইনচার্জ ও রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনেহার।

তিনি জানান, বিকেল পর্যন্ত তিনজনের নমুনা পাওয়া গেছে। সেগুলো আমরা পরীক্ষা করেছি। কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরীক্ষার ফলাফল ঢাকায় পাঠানো হবে। সেখান থেকে ফলাফল প্রকাশ করা হবে।

এর আগেন দিন বুধবার এ ল্যাবটি চালু হয়। প্রথম দিনে পাঁচজনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়ার তিনজন ও রাজশাহীর দুইজন। এ ল্যাবে করোনা ভাইরাস পরীক্ষার জন্য কিট ২৪০টি কিট রয়েছে। প্রতিদিন আট জনের নমুনা পরীক্ষা করা যাবে।পদ্মাটাইমস

ডা. সাবেরা গুলনাহার বুধবার বলেন, আমাদের ৩০ জনের টিমের সকলের প্রশিক্ষণ হয়ে গেছে। নমুনা পরীক্ষার জন্য প্রশিক্ষণ নিয়েছেন মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি, ভাইরোলজি ও বায়ো-কেমিস্ট্রি বিভাগের ৩০ চিকিৎসক ও মেডিকেল টেকনোলজিস্ট। ঢাকার দুইটি টিমের সহযোগীতায় প্রশিক্ষণ অনলাইনে ও হাতেকলমে হয়েছে।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ