নির্বাচিত খবর

রাজশাহীতে কোভিড-১৯ আক্রান্ত আরও ১ জনের মৃত্যু

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: কোভিড-১৯ এর সর্বশেষ অবস্থা নিয়ে নিয়মিত প্রেস রিলিজ প্রকাশ করেছে রাজশাহী জেলা প্রশাসন। প্রেস রিলিজে জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা এবং গৃহীত বিভিন্ন পদক্ষেপ প্রকাশ করা হয়।

জেলা প্রশাসন প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, রাজশাহীতে কোভিড-১৯ আক্রান্ত আরও ১ জন মৃত্যুবরণ করেছেন। নতুন ১ জনসহ জেলায় এ যাবৎ কোভিড-১৯ আক্রান্ত ৩ জন মৃত্যুবরণ করেছেন। মৃত ব্যক্তিদের মধ্যে ১ জন নওগাঁয় শনাক্তকৃত বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।
প্রতিবেদনে বলা হয়, জেলায় এ পর্যন্ত ৬১ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ জন। বর্তমানে আক্রান্তদের মধ্যে ৪৭ জন হোম আইসোলেশনে রয়েছেন। ইতোমধ্যে কোভিড-১৯ আক্রান্ত ১৩ জন সুস্থ হয়েছেন।
জেলায় এ পর্যন্ত ১,৯১৬ জনকে হোম ও ১১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করা হয়েছে। এখন পর্যন্ত ১,৮৭০ জনকে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র প্রদান করা হয়েছে। এ যাবৎ জেলার ১,৯৩৫ জন বিদেশ প্রত্যাগত ব্যক্তির ঠিকানা ও অবস্থান চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে প্রতিবেদনে জানা যায়।
কোভিড-১৯ এর সংক্রমণের বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে এবং অসাধু বিক্রেতা বা ব্যবসায়ী কর্তৃক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি রোধে মোবাইল কোর্টসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত আছে। জানা যায়, সংশ্লিষ্ট আইনানুযায়ী এ পর্যন্ত ১,৮২৭ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২,৯২৯ জনকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করা হয়েছে ।

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়,রাজশাহী