রাজশাহীতে বিভিন্ন স্থানে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

Manobbondonরাজশাহী অফিস : সারা দেশের ন্যায় জঙ্গিবাদের বিরুদ্ধে মুখরিত ছিল রাজশাহী মহানগর। সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজশাহী মহানগরীতে অবস্থিত বিভিন্ন কলেজ, হাসপাতাল, বেসরকারী হাসপাতাল, ক্লিনিকসহ আরো অনেক রাজনৈতিক সংগঠন মানবন্ধন কর্মসূচী পালন করে।
সোমাবার বেলা ১১ টার দিকে রাজশাহী সিভিল সার্জন, রাজশাহী মেডিকেল কলেজ, ইসলামী ব্যাংক হাসপাতাল লক্ষীপুর, নওদাপাড়া ইসলামী হাসপাতাল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম রাজশাহীসহ বিভিন্ন সংগঠন নগরীর বিভিন্ন এলাকায় মানবন্ধন করে। মানববন্ধনে স্ব-স্ব প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

রাবি : জঙ্গি ও সন্ত্রাসাদের বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজান উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শহিদুল্লাহ, সাধারণ সম্পাদক শাহ আজম, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম প্রমুখ। কর্মসূচির সঞ্চালনায় ছিলেন ছাত্র-উপদেষ্টা মিজানুর রহমান।

রয়েট : হলি আর্টিজান রেস্টুরেন্ট এবং শোলাকিয়ায় জঙ্গি হামলার প্রতিবাদে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ সোমবার সকালে অনুষ্ঠিত হয়েছে জঙ্গিবাদবিরোধী র‌্যালী, মানববন্ধন ও সমাবেশ।
সকাল ১১ টায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগের নেতৃত্বে রুয়েট প্রশাসনিক ভবন থেকে জঙ্গিবাদবিরোধী এক বিশাল র‌্যালী শুরু হয়। র‌্যালীটি রুয়েট ক্যাম্পাস ছাড়াও রাজশাহী-ঢাকা সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে রাজশাহী-ঢাকা সড়কে আয়োজন করা হয় মানববন্ধন। রুয়েটের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী স্বতঃস্ফুর্তভাবে এই র‌্যালী ও মানববন্ধনে অংশগ্রহণ করে।
মানববন্ধন শেষে জঙ্গিবাদবিরোধী সমাবেশ আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ, ছাত্রকল্যাণ পরিচালক এন এইচ এম কামরুজ্জামান সরকার, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. নীরেন্দ্র নাথ মুস্তাফী, কর্মকর্তা সমিতির সভাপতি শাহনেওয়াজ সরকার সেডু ও কর্মচারী সমিতি সভাপতি মোঃ মুরাদ আলী।

এনবিআইইউ : ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার পরিপ্রেক্ষিতে রাজশাহীর নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  (এনবিআইইউ) জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত রাজশাহী মহানগরীর আলুপট্টিস্থ ইউনিভার্সিটির একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
মানববন্ধন কর্মসূচিতে ড. মো. হাবিবুল্লাহ্র সঞ্চালনায় বক্তব্য রাখেন উপ-উপাচার্য শিক্ষাবিদ ও লোকবিজ্ঞানী প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম ওয়াজেদ আলী। এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

প্রিন্ট করুন

বিভাগ: অন্যান্য,রাজশাহী,সারাদেশ