রাণীনগরে দুটি স্কুলে বিক্রেতা বিহীন সততা স্টোরের উদ্বোধন

রাণীনগর-নওগাঁ, প্রতিনিধি: দেশের দুর্নীতির মাত্রাকে জিরো টলারেন্সে উন্নিত করা এবং শিক্ষার্থীদের মাঝে সততার বৈশিষ্ট্যকে ফুটিয়ে তোলার লক্ষ্যে নওগাঁর রাণীনগরের দুটি স্কুলে বিক্রেতা বিহীন সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় উপজেলার ত্রিমোহানী উচ্চ বিদ্যালয় ও রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে পৃথক পৃথক অনুষ্ঠানে বিক্রেতা বিহীন এই দুটি সততা স্টোরের শুভ উদ্বোধন করা হয়।

এই স্টোরে শিক্ষার্থীরা তাদের যাবতীয় নিত্য প্রয়োজনীয় পন্য তালিকায় লিখে রাখা মূল্য অনুসারে পন্য ক্রয় করে স্টোরে রাখা ক্যাশ বাক্সে টাকা রেখে দিবে এবং খাতায় শিক্ষার্থীর নাম, শ্রেণির নাম, রোল নং, কি পন্য ক্রয় করছে তার নাম এবং কত টাকায় তা ক্রয় করছে তা লিপিবদ্ধ করবে। এতে করে বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীদের মাঝে সৎ ও সততার বৈশিষ্ট্যগুলো ধীরে ধীরে প্রস্ফুটিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিল, দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা রাজশাহীর সহকারি পরিচালক বায়োজিদুর রহমান খাঁন, ত্রিমোহানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়ারাম সাহা, রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোর্শেদা বানু প্রমুখ।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ