নির্বাচিত খবর

রুয়েট শিক্ষক কোয়ার্টারে হামলা আতঙ্কে শিক্ষকরা!

আকরাম হোসাইন, রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক কোয়ার্টারে হামলার অভিযোগ উঠেছে। বুধবার ভোরে শিক্ষকদের এ-২ কোয়ার্টারের ঢিল ছুড়ে জানালা ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। তাছাড়া করোনাভাইরাসের আতঙ্কের মধ্যে এমন হামলা নিয়ে বেশ উদ্বিগ্ন রয়েছে শিক্ষকরা। 

রুয়েট সিকিউরিটি অফিসার জালালুদ্দিন জানান, ভোরে কোয়ার্টারে হামলায় তেমন ক্ষয়-ক্ষতি হয়নি। কয়েকটি জানালার কাচ ভেঙ্গে গেছে। ওই কোয়ার্টারে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আলী হোসেন স্যার বসবাস করেন। 

এছাড়াও মানবিক, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকরা থাকেন। তিনি আরও জানান, কেন ঢিল ছোড়া হয়েছে এর কারণ আলী হোসেন স্যার ও আমরা কেউ উদঘাটন করতে পারিনি। তবে এমন হতে পারে কেউ উদ্দেশ্যমূলকভাবে করেছে। আবার নিচে আম গাছ আছে সেটিতে ঢিল ছুড়তে গিয়ে হয়ে থাকতে পারে। আমরা যথাযথ কারণ উদঘাটনের চেষ্টা করছি।

এদিকে ক্ষয়ক্ষতি বেশি না হলেও হামলা এবং ভাংচুরে ক্যাম্পাসে শিক্ষকদের মনে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনায় নিন্দা জানিয়েছে রুয়েট শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক ড. জগলুল সাদাত স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিন্দা জানানো হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হামলার ঘটনায় রুয়েট শিক্ষকদের মধ্যে চরম উৎকন্ঠা ও আতঙ্ক বিরাজ করছে। তাদের পরিবারের নারী ও শিশুরা মানসিকভাবে বিপযস্ত। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শিক্ষকদের নিরাপত্তা জোরদারের দাবি করেন শিক্ষক নেতারা। 

এ বিষয়ে রুয়েট ছাত্র উপদেষ্টা রবিউল আউয়াল জানান, আজকে ভোরে শিক্ষকদের কোয়ার্টারের জানালায় ঢিল ছুরে দুর্বৃত্তরা। তাদেরকে এখনো চিহ্নিত করা যায়নি। মতিহার থানার ওসি এস এম মাসুদ পারভেজ বলেন, রুয়েট শিক্ষকদের কোয়ার্টারে হামলার বিষয়টি শুনেছি। আমরা এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলেই দুর্বৃত্তদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেবো।

প্রিন্ট করুন

বিভাগ: শিক্ষাঙ্গান